The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

জাবিতে পিছিয়ে পড়া মানুষের মাঝে কাঞ্চনজঙ্ঘা’র ঈদ উপহার বিতরণ

জাবি প্রতিনিধি: ঈদুল আজহা উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জীবিকার তাগিদে বিভিন্ন জেলা থেকে আগত সমাজের পিছিয়ে পড়া, অসহায় সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাঞ্চনজঙ্গা হেল্পিং ফান্ড’। প্রায় শতাধিক ব্যক্তিকে এ উপহার দেওয়া হয়। এতে আর্থিকভাবে সহযোগিতা করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা।

বুধবার (১২ জুন) বিকেল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। সামগ্রীর মধ্যে লুঙ্গি, শাড়ি, জামা প্রভৃতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডের প্রতিষ্ঠাতা মো. ফরহাদ আলী শুভ বলেন, প্রতিটি শিক্ষার্থীর শিক্ষা জীবনে শিক্ষা ও গবেষণার পাশপাশি ইতিবাচক ভাবনায় “স্মার্ট বাংলাদেশ” গড়তে সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অগ্রগতির লক্ষ্যে সেবা ও সচেতনতার জন্য শিক্ষার্থীসুলভ সুবোধ কে জাগানো উচিত। নিজ নিজ জায়গা থেকে সমাজের জন্য সৃষ্টিশীল কিছু উদ্যোগ গ্রহণ করতে হবে। ্যা নেতিবাচকতা থেকে দূরে রেখে মঙ্গলজনক সুর বয়ে আনবে সমাজের জন্য।

তিনি আরও বলেন, আমার সাথে এ কাজে সম্পৃক্ত রয়েছেন জাবির শ্রদ্ধেয় কয়েকজন অগ্রজ, অনুজ ও সংগঠনের উপদেষ্টাবৃন্দ। এদের মধ্যে অনেকেই জাবির সাবেক শিক্ষার্থী যারা বর্তমানে শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। আমি মনেকরি এ ধরনের সেবামূলক কাজে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসা উচিত।

বিতরণী অনুষ্ঠানে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদের সভাপতিত্বে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট অধ্যাপক আবদুল্লাহ হেল কাফি, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো: সালাহউদ্দিন, প্রক্টর মোহাম্মদ আলমগীর কবির, আ ফ ম কালামউদ্দিন হলের প্রভোস্ট আ.স.ম. ফিরোজ- উল- হাসান, শেখ রাসেল হলের প্রভোস্ট মো. তাজউদ্দীন সিকদার, ইনস্টিটিউট অব রিমোট সেনসিং এন্ড জিআইএস এর পরিচালক ড. শেখ তৌহিদুল ইসলাম প্রমুখ।

এ সংগঠনের সফলতা কামনা করেন ইউজিসি অধ্যাপক, জাবির সিনেট সদস্য ও সাবেক উপাচার্য ড. শরীফ এনামুল কবির, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মোতাহার হোসেন, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. ফরিদ আহমদ, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সোহেল আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, ‘কাঞ্চনজঙ্গা হেল্পিং ফান্ড’ ২০১৯ সাল থেকে পর্যটন সম্ভাবনাময় উত্তরবঙ্গের পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলায় তাদের কার্যক্রম শুরু করে। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিভিন্ন পেশার মানুষের মাঝে আর্থিকভাবে সহযোগিতা করে থাকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.