The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

জাবিতে নারী ধর্ষণের প্রতিবাদে বাকৃবি ছাত্রদলের বিক্ষোভ

বাকৃবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সেঞ্চুরি মানিকের উত্তরসূরী ছাত্রলীগ নেতা কর্তৃক নারী ধর্ষণের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা। ৭ ফেব্রুয়ারি (বুধবার) বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ইয়াছিন মার্কেট থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের এক নাম্বার গেইটে এসে শেষ হয়।

মিছিলে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের চলমান নারী নিপীড়ন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিরোধী ও সন্ত্রাসী কর্মকান্ড এবং শিক্ষাঙ্গনের দখলদারিত্বের প্রতিবাদ করে ছাত্রদল বাকৃবি শাখার সদস্যরা। পাশাপাশি নারী শিক্ষার্থীদের জন্য নিরাপদ শিক্ষাঙ্গন ও বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সহাবস্থানের দাবিও উত্থাপন করে তারা।

বিক্ষোভ মিছিলে বাকৃবি শাখা ছাত্রদলের আহ্বায়ক মো. আতিকুর রহমান এবং সদস্য সচিব মো. শফিকুল ইসলামসহ ছাত্রদলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাকৃবি শাখা ছাত্রদলের আহ্বায়ক মো. আতিকুর রহমান বলেন, ছাত্রলীগ দিনে দিনে একটি বেপোরোয়া সংগঠন হয়ে উঠেছে। তাদের এই বেপোরোয়া আচরণ দেশের সকল বিশ্ববিদ্যালয়কে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিনত করছে। জাবিতে ছাত্রলীগ নেতা কর্তৃক নারী ধর্ষণের মত নেক্কারজনক ঘটনা এরই প্রতিফলন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি নারী শিক্ষার্থীদের জন্য নিরাপদ শিক্ষাঙ্গন ও সকল ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সহাবস্থানের জোর দাবি জানাচ্ছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.