The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

জাবিতে এসআরবিএম ১ম অন্তঃসমাজবিজ্ঞান অনুষদ বিতর্ক প্রতিযোগিতা আগামীকাল

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে “এসআরবিএম ১ম অন্তঃসমাজবিজ্ঞান অনুষদ বিতর্ক প্রতিযোগিতা- ২০২৩।” আগামীকাল শুক্রবার (২৫ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবনে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের বিতর্ক সংগঠন ‘সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চ (এসআরবিএম)’ এর আয়োজনে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। এতে সার্বিক সহযোগিতা করছে সমাজবিজ্ঞান অনুষদ। সমাজবিজ্ঞান অনুষদের সকল বিভাগকে নিয়ে একটি প্রাণবন্ত বিতর্ক আয়োজন করার উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতায় সমাজবিজ্ঞান ভবনের আটটি বিভাগ অর্থাৎ অনুষদভুক্ত অর্থনীতি বিভাগ, সরকার ও রাজনীতি বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ, নৃবিজ্ঞান বিভাগ, ভূগোল ও পরিবেশ বিভাগ ও লোক প্রশাসন বিভাগ এবং ভবনভুক্ত আইন ও বিচার বিভাগ এবং ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে একটি করে মোট ৮টি দল অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতার আহ্বায়ক মো: সাব্বির হোসেন বলেন, ‘এই প্রথমবারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হতে যাচ্ছে অন্তঃঅনুষদ বিতর্ক প্রতিযোগিতা যার নাম “এসআরবিএম ১ম অন্তঃসমাজবিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০২৩”। যার কৃতিত্বের দাবিদার সরকার ও রাজনীতি বির্তক মঞ্চ। এই মৌলিক ঘরোনার প্রতিযোগিতাটির আহবায়ক এর দায়িত্ব পালন করতে পেরে আমি খুবই আনন্দিত। প্রতিটি বিভাগ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে। আশা করি, সকলের সহযোগিতায় একটি প্রাণবন্ত বিতর্ক অনুষ্ঠিত হবে’।

সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘সমাজবিজ্ঞান অনুষদকে নিয়ে এই প্রথম কোন বিতর্ক প্রতিযোগিতা আয়োজিত হচ্ছে৷ আমি এতে অত্যন্ত আনন্দিত। সমাজবিজ্ঞান অনুষদ ভবনের সকল বিভাগ এই বিতর্ক প্রতিযোগীতায় অংশগ্রহণ করছে। অন্তঃঅনুষদ এই বিতর্ক প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদারে ব্যাপক ভূমিকা পালন করবে বলে আশা রাখছি। এই প্রতিযোগিতাটি আয়োজন করার জন্য সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চকেও ধন্যবাদ। আশা করছি একটি ভাল বিতর্ক হবে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.