The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

জাবিতে “উত্তরণ” এর নতুন নেতৃত্বে অমিত – শাকিল

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উত্তরণ এর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে অমিত রায়কে সভাপতি এবং জাহিদুজ্জামান শাকিলকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে দপ্তর সম্পাদক পদে দায়িত্বে আছেন সজিব হাসান সাজ, প্রচার সম্পাদক তারেক (বঙ্গবন্ধু হল), অর্থ বিষয়ক সম্পাদক ইলিয়াস বিন শামস্, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক জাহিদ আল – হাসান, পরিবেশ বিষয়ক সম্পাদক হৃদয় কিশোর, ধর্ম বিষয়ক সম্পাদক জুনায়েদ (রবীন্দ্রনাথ ঠাকুর হল)।

এছাড়াও কমিটিতে সহ-সভাপতি পদে দায়িত্ব প্রাপ্ত আছেন ১০ জন,যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৯ জন, সাংগঠনিক সম্পাদক পদে ৬ জন,সহ সম্পাদক পদে ৩৯ জন,সদস্য পদে ২৫ জন।

কমিটির কর্মপরিকল্পনা ব্যাপারে সভাপতি অমিত রায় বলেন,”বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্যকে শক্ত হাতে ধরে রেখে সামাজিক ও সাংস্কৃতিক ভাবে বিশ্বের মানচিত্রে এদেশকে তুলে ধরবার এখনই মোক্ষম সময়। দেশ ও মাটির শিকড়কে বুকে আঁকড়ে ধরে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সচেতনা তৈরি করা এবং স্মার্ট বাংলাদেশের বিনির্মানে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই আমাদের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন “উত্তরণ” এর কর্মপরিকল্পনা।”

উল্লেখ্য, বিভিন্ন দূর্যোগে মানুষের পাশে থাকা ও সাহায্যে হাত বারিয়ে দেওয়া এবং সাংস্কৃতিক চর্চার মাধ্যমে অপসংস্কৃতিকে দূরে রাখার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘উত্তরণ’।

You might also like
Leave A Reply

Your email address will not be published.