The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

জাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু কাল

জাবি প্রতিনিধি: ‘দ্রোহের সুচে অঙ্গনে হোক জ্ঞানের বুনন’ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘১৭তম আন্তহল বিতর্ক প্রতিযোগিতা-২০২৪’ শুরু হতে যাচ্ছে আগামীকাল শুক্রবার। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)’র আয়োজনে এই প্রতিযোগিতা আয়োজিত হবে।

বৃহস্পতিবার (২৩ মে) সংগঠনটির প্রেস ও মিডিয়া সম্পাদক জান্নাতুন্নেছা বিনতে জামান এমিলি প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

তিন দিনব্যাপী এই আয়োজনের প্রথম দিন (২৪ মে) শুক্রবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হবে বাংলা সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার প্রাথমিক পর্ব, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল। আয়োজনের দ্বিতীয় দিন (২৫ মে) শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হবে ইংরেজি ব্রিটিশ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা।

এছাড়া, আয়োজনের তৃতীয় দিন (২৬ মে) রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজিত হবে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা (বাংলা) এবং ইংলিশ এক্সটেমপোর স্পিচ কম্পিটিশন। প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব, পুরস্কার বিতরণী ও সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে। আকর্ষণীয় জুটি বিতর্কও থাকবে এই সমাপনী পর্বে।

আয়োজনের আহ্বায়ক (জেইউডিও)’র সহ-সাংগঠনিক সম্পাদক তানভীর মোর্শেদ তামীম বলেন, ‘আমাদের এ আয়োজনে বাংলা এবং ইংরেজি পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সকল হলগুলো অংশগ্রহণ করছে। শিক্ষার্থীদের নিজের হলকে বিতর্কের মঞ্চে শ্রেষ্ঠত্বের আসনে গৌরবান্বিত করার প্রবল ইচ্ছা এই আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতাকে ব্যাপক প্রতিযোগিতাপূর্ণ ও উপভোগ্য করে তুলবে। এই প্রতিযোগিতাটি আয়োজনের মাধ্যমে বিতর্ককে সামাজিক আন্দোলনে পরিণত করার যে লক্ষ্য তা আরও বেগবান হবে বলে জেইউডিও আশাবাদী।’

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন দ্বিতীয়বারের মতো আন্তঃহল পর্যায়ে বাংলা ও ইংরেজি উভয় ভাষার বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করছে। এতে বিশ্ববিদ্যালয়ের ১৯টি হলের ১৯টি বিতার্কিক দল অংশ নিবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.