জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় দুদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ ফয়জুল করিম এর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গৃহীত কর্মসূচি সমূহ ঘোষণা করা হয়।

১৫ই আগস্ট বুধবারের কর্মসূচি সকাল ৬ টায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাস, নগর কার্যালয় এবং সকল আঞ্চলিক কেন্দ্রে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা। এবং সকাল ৭ টায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিউ মডেল ডিগ্রি কলেজের সামনে জমায়েত হয়ে মাননীয় উপাচার্যের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করবেন।

১৬ই আগস্ট বৃহস্পতিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ মূল ক্যাম্পাসের সিনেট হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও কালো ব্যাচ ধারণ করা। এদিন সকালে কুরআন খানি ও বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্ট ১৯৭৫ শাহাদতবরণকারী তাঁর পরিবারের সদস্যবৃন্দ ও অন্যান্যদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় বিশ্ববিদ্যালয় কর্র্তৃক গৃহীত অনুরুপ কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালন করবে।