The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

জমকালো আয়োজনে ইবির মার্কেটিং বিভাগে নবীনবরণ

ইবি প্রতিনিধিঃ জমকালো আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মার্কেটিং বিভাগের স্নাতক সম্মান প্রথম বর্ষ ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদ ভবনের ১০২ নং কক্ষে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদে এই শিক্ষাবর্ষ থেকে আউটকাম বেইজড শিক্ষা পদ্ধতি চালু করা হয়েছে। যার মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে আমি মনে করি।

এসময় স্বাগত বক্তা বিভাগীয় শিক্ষক প্রভাষক মো. আলাল উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আপনাদের নৈতিক গুণাবলী সম্পন্ন হতে হবে। মানবিক গুণাবলী অর্জনের মাধ্যমে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

প্রভাষক মো. রুহুল আমিন সুমন নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, আপনাদের বর্তমান যুগের উপযোগী করে তৈরি করা হবে। এসময় তিনি নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।

বিভাগীয় শিক্ষক সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক বলেন, আপনাদের মাঝেই আমরা স্বপ্ন দেখি এবং এর বাস্তব রূপ দিতে চাই। আপনাদের মাধ্যমেই আমরা বিশ্ব জয় করতে চাই। এসময় তিনি শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় এবং ভবিষ্যত জীবনে প্রয়োজনীয় বিভিন্ন পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিক নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা দেন। পাশাপাশি বর্তমান চাকরির বাজারে মার্কেটিং এর গুরুত্ব এবং বিভাগের বিভিন্ন বিষয় তুলে ধরে তিনি নবীন শিক্ষার্থীদের সম্ভাব্য আধুনিক শিখন পদ্ধতির মাধ্যমে সজ্জিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ বলেন, আপনারা অনেক সৌভাগ্যবান কারণ আপনারা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেরা বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন। আপনারা আপনাদের মেধা এবং যোগ্যতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি স্তরে বিচরণ করবেন সেই সাথে সফলতার সাক্ষর রাখবেন বলে প্রত্যাশা করি।

এর আগে বিভাগের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে নবীন ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানের সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শিমিলিয়া আফরোজ অন্তু এবং মুকিত হাসান মিম।

You might also like
Leave A Reply

Your email address will not be published.