The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

জবি শিক্ষক নাসিরের অপসারণ আদেশ হাইকোর্টে বাতিল ঘোষণা

সাকিবুল ইসলাম, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিনের চাকরি থেকে অপসারণের আদেশ বাতিল ঘোষণা করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে অধ্যাপক নাসির উদ্দিনের পক্ষে শুনানী করেন ড. শাহদীন মালিক এবং তার সঙ্গে ছিলেন আইনজীবী এম. মঞ্জুর আলম ও তায়্যিব-ইসলাম সৌরভ।

নাসির উদ্দিনের আইনজীবী ড. শাহদীন মালিক জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিনকে অবৈধভাবে তাঁর চাকরি থেকে অপসারণ করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই আদেশের বিরুদ্ধে দায়ের করা এক রিট আবেদনের শুনানী নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি রাজিক-আল-জলিল এর সম্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদের অপসারণের সিদ্ধান্ত কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না তা জনতে চেয়ে রুল জারি করেন। সেই রিটের চুড়ান্ত শুনানী শেষে আজ ১৭ আগস্ট মাননীয় আদালত নাসির উদ্দিনের অপসারণ আদেশ বাতিল ঘোষণা করেন।

এদ আগে ২০১৬ খ্রিষ্টাব্দে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন অধ্যাপক পদে আবেদন করেছিলেন। অধ্যাপক পদে আবেদনের শর্তানুসারে তার জমাপ্রদানকৃত দুইটি আর্টিকেলের বিষয়ে জালিয়াতির অভিযোগে ২০১৮ সালের ২৬ এপ্রিল অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে চাকরি থেকে অপরসারণ করা হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন নাসির উদ্দিন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.