The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

জবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্বে অধ্যাপক আইনুল ইসলাম

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদটি শূণ্য হওয়ায় তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সংস্থাপন শাখার উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল হালিম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতেও প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।

উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম-কে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে। আদেশটি ১৩ মার্চ থেকে কার্যকর হবে। বিধি মোতাবেক তিনি ভাতা ও অন্যান্য সুবিধা প্রাপ্য হবেন।

পদত্যাগ করলেন জবির রেজিস্ট্রার

অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ ছিলেন। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সদ্য সাবেক কমিটির সভাপতি ছিলেন এবং বর্তমান কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এর আগে মঙ্গলবার পারিবারিক কারণ দেখিয়ে প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার পদ থেকে অব্যাহতি নেন। তিনি ২০০৯ সালের ১৫ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে নিয়োগ পান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.