The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

জবির পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কম্বল বিতরণ

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে । রংপুরের পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের ২০০ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

সোমবার (১৫ জানুয়ারি) সংগঠনটির পক্ষে কম্বল তুলে দেয় স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মোঃ মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হক সুমন, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ এনামুল হক, ছওলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাজির হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোঃ বাদল মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক শাহ মোঃ আতিকুর রহমান লিংকন প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য অতিথিবৃন্দ তাদের বক্তব্যে শীতবস্ত্র বিতরণের ক্ষেত্রে তাদের এলাকা নির্বাচিত করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশনের প্রশংসা করেন। সেই সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সংশ্লিষ্টরা জানান, কম্বল বিতরণের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়েছে বয়োজোষ্ঠ, বিধবা, প্রতিবন্ধী, নদী ভাঙ্গনের শিকার, এতিম ও আশ্রয়কেন্দ্রের মানুষকে। এর কয়েকদিন আগে থেকে স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকবৃন্দ বাড়ি বাড়ি গিয়ে এনআইডি অথবা জন্মনিবন্ধন দেখে নাম, এনআইডি অথবা জন্মনিবন্ধন ও মোবাইল নম্বর সম্বলিত তালিকা প্রস্তুত করেন এবং কম্বল গ্রহীতাকে একটি স্লিপ প্রদান করেন। অনুষ্ঠানের দিন তালিকা ও স্লিপ মিলিয়ে কম্বল বিতরণ করা হয়।

অ্যালামনাই অ্যাসোসিয়েশন সভাপতি ড. আব্দুল্লা আল মমিন বলেন, আর্থ মানবতায় সেবা মুলক ধারাবাহিক কার্যক্রম এর অংশ হিসাবে এ পদক্ষেপ সামাজিক উন্নয়নে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সাধারণ সম্পাদক ড. শোভন কুমার কুন্ডু বলেন, আমরা সবসময় মানবিক কাজে অংশগ্রহণ করেছি, ভবিষ্যৎতে আরো বড় পরিসরে পাশে দাঁড়াবো আমরা।
কম্বল বিতরণের আগে স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের উপস্থাপনায় “বাল্য বিবাহকে না বলুন” শ্লোগান এর উপর ভিত্তি করে একটি নাটিকা পরিবেশিত হয়। অতিথিবৃন্দ, শীতবস্ত্র গ্রহীতা ও উপস্থিত সকলে নাটিকা উপভোগ করেন এবং এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। এ সময় স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশনের সভাপতি মোঃ মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মোঃ মাজু মিয়া উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.