The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

জবিতে মিলবে ৫০ টাকায় ইফতারির ৮টি আইটেম

সাকিবুল ইসলাম, জবিঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে ৫০ টাকায় মিলবে ৮ প্রকার ইফতার আইটেম। ইফতারির সকল ধরনের আইটেম অন্তর্ভুক্ত থাকায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে থাকা শিক্ষার্থীরা।

আসন্ন রমজান মাসকে সামনে রেখে ৫০ টাকার এই প্যাকেজটি ঘোষণা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার পরিচালক মো: মাসুদ।

তিনি রাইজিং ক্যাম্পাসকে জানান, প্রতিবছরের ন্যায় এবছরও আমরা শিক্ষার্থীদের কথা মাথায় রেখে স্বল্প মূল্যে মানসম্মত ইফতারের আয়োজন করতে যাচ্ছি। ৫০ টাকা মূল্যের আমাদের ইফতার আয়োজনে রয়েছে মোট ৮ টি ভিন্ন ভিন্ন আইটেম। তার মধ্যে ১টি আলুর চপ, ১টি বেগুণী, ১টি পিয়াজু, ২টি খেজুর, ১ প্যাকেট মুড়ি, ১ বাটি ছোলা, ১ গ্লাস শরবত ও প্রতিদিন ভিন্ন ধরণের ফল থাকবে একটি।

প্যাকেজটি সম্পর্কে জানার পর বেশ শাহাবুদ্দিন আহমেদ নামের এক শিক্ষার্থী বলেন, রমজান মাসে রাস্তা ঘাটে ইফতার আইটেমের অভাব হয়না। কিন্তু আইটেম গুলো আলাদা আলাদা কিনতে হয়, তাতে বেশি খরচ পড়ে, একসাথে সব আইটেম থাকায় বেশ ভালই হয়েছে।

আসিফ খান নামের আরেক শিক্ষার্থী বলেন, বর্তমানে সব কিছুর দাম বেশি। ৫০ টাকায় আইটেম মোটামুটি ঠিক আছে, বিশ্ববিদ্যালয়ের আশে-পাশে যারা থাকে, তারা একসাথে ক্যান্টিনে বসে ইফতার করতে পারবে।

ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম বলেন, গতবার ৪৫ টাকায় ইফতারি ছিল, এইবার সেটা ৫০ টাকা, সব কিছুর দাম বৃদ্ধি পাচ্ছে, তাই ক্যান্টিন কর্তৃপক্ষের সাথে কথা বলে এই দাম নির্ধারণ করেছি যেন তাদেরও কিছু টাকা থাকে আবার শিক্ষার্থীদেরও কিছু টাকা সাশ্রয় হয়।

তিনি আরও বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গতবছর দুপুরে খাবারের ব্যবস্থা থাকলেও, এইবছর এখনও দুপুরে খাবার রাখার ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। কারণ গতবছর মাঝামাঝি সময়ে আমি তাদেরকে রিকোয়েস্ট করে খাবারের ব্যবস্থা করলেও শিক্ষার্থী কম থাকায় এই বছর তারা তেমন আগ্রহ দেখাচ্ছে না। তবে শিক্ষার্থীর সংখ্যা বেশি হলে আমি অবশ্যই দুপুরে খাবার ব্যবস্থা করার চেষ্টা করবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.