The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

জবিতে জেলা-উপজেলা ভিত্তিক সংগঠনের কর্মকাণ্ড নিষিদ্ধ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে অঞ্চলভিত্তিক সংগঠন কিংবা সমিতির সভা-সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ মঙ্গলবার (১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে বিষয়টি জানা যায়।

রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে কোন জেলা, উপজেলা বা অঞ্চল ভিত্তিক কোন সংগঠন বা সমিতির সভা, সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জেলা ও উপজেলা ভিত্তিক নানা সংগঠন রয়েছে। প্রতিটি জেলা থেকে আগত শিক্ষার্থীদের নিয়ে ছাত্রকল্যাণ গঠন করা হয়। বিভিন্ন সুযোগ-সুবিধা কিংবা শিক্ষার্থীদের পারস্পরিক সহায়তার জন্যই ছাত্রকল্যাণ গঠন করার কথা বলা হলেও প্রকৃতপক্ষে ছাত্রসংগঠনের বিভিন্ন কার্যক্রমকে কেন্দ্র করে মাঝে মধ্যেই দেখায় দেয় দ্বন্দ্ব, সংঘাত।

এছাড়াও অধিকাংশ ছাত্রকল্যাণে আন্তঃকোন্দলের ফলে পাল্টাপাল্টি কমিটি দেওয়া এবং কমিটিকে কেন্দ্র করে হাতাহাতি-মারামারির ঘটনাও ঘটে। ফলে শিক্ষার্থীদের কল্যাণের বদলে উল্টো সংঘাত সৃষ্টি করে অঞ্চলভিত্তিক এসব সংগঠনগুলো।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৮ এপ্রিল একই নিষেধাজ্ঞা জারি করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরই ধারাবাহিকতায় আবারও ক্যাম্পাসের অভ্যন্তরে সভা-সমাবেশ ও জমায়েত বন্ধের নির্দেশনা দেয় প্রশাসন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.