জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সশরীর ক্লাস বন্ধ, চলবে ভর্তি কার্যক্রম

করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বাড়তে থাকায় সতর্কতায় অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আগামী দুই সপ্তাহ সশরীর ক্লাস নেওয়া বন্ধ থাকবে। তবে অনলাইনে নিয়মিত ক্লাস-পরীক্ষা চলবে।

এদিকে যেসব বিভাগ ও ইনস্টিটিউটে সেমিস্টার চূড়ান্ত পরীক্ষা চলমান, তারা সংশ্লিষ্ট ডিনের সঙ্গে যোগাযোগ করে সিদ্ধান্ত নেবে। তবে চলবে প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম।
আজ শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সরকারি নির্দেশনা আসার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এসব সিদ্ধান্ত নেয়। নতুন সিদ্ধান্তের বিষয়ে জানতে কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এসব কথা বলেন।

কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ বলেন, ‘শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি। ক্লাস-পরীক্ষা সশরীর বন্ধ থাকলেও, ভর্তি প্রক্রিয়া যথারীতি চলবে। এ জন্য সংশ্লিষ্ট বিভাগ, ডিন-রেজিস্ট্রার দপ্তর খোলা থাকবে।’

কোষাধ্যক্ষ আরও বলেন, ‘সংকটকালে শিক্ষক-শিক্ষার্থীদের একসঙ্গে কাজ করতে হবে। আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস-পরীক্ষায় অভ্যস্ত। তাই নতুন কোনো সমস্যা হবে না। পাশাপাশি শিক্ষকদের নিয়মিত শিক্ষার্থীদের খোঁজখবর নেওয়ার অনুরোধ করব। শিক্ষার্থীদের মানসিকভাবে সাহস সঞ্চার করে পড়াশোনায় মনোযোগী হতে হবে।’