The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে বসন্ত বরণ উৎসব

সাকিবুল ইসলাম, জবি প্রতিনিধি: শীতের চাদর দূরে ঠেলে ঝরাপাতার গান, পাখির কলবর ও দক্ষিণা হাওয়া বসন্তের বার্তা বয়ে এনেছে। ফাগুন হাওয়ার পরশে অশোক, শিমূল, পলাশ ফুলে ফুলে রঙিন হয়ে বসন্তকে বরণ করে নিতে প্রস্তুত। বসন্ত ঠিক না এলেও আগে ভাগেই ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোক প্রশাসন বিভাগ।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত নানা আয়োজনের মধ্য দিয়ে ‘মেঠো ফাগুনের আমন্ত্রণে রাঙা হাসি রাশি রাশি’স্লোগানে বসন্ত উৎসব উদযাপন করে লোক প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বসন্ত উৎসব উপলক্ষে বিভাগ সেযে ওঠে বাহারী রঙের সাজে। লাল, হলুদ, সবুজ, নীল, সাদা কিংবা বাসন্তি রঙের সাজে সজ্জিত করা হয় বিভাগের করিডোরসহ বিভিন্ন কক্ষ। শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত হোন বসন্তের সাজে। কেউবা আসেন বাসন্তী রঙের শাড়িতে, কেউবা পাঞ্জাবি পরিধান করে। বসন্তের সাজে মুখরিত হয়ে উঠে পুরো বিভাগ।

এদিন সকাল ৯ টায় বিভাগের সেমিনার কক্ষে শুরু হয় বসন্ত উৎসবের মূল আয়োজন। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আছমা বিনতে ইকবাল বসন্ত উৎসবের উদ্বোধন ঘোষণা করেন। এরপর কেক কেটে এবং আবীর মেখে রঙিন বসন্তকে বরণ করে নেয়া হয়।

এসময় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আছমা বিনতে ইকবাল বলেন, ‘বসন্ত উৎসব মানেই আনন্দমুখর পরিবেশ। বসন্তে ফুল ফুটে, প্রকৃতিতে সতেজতা ফিরে আসে। আমাদের মনও উৎফুল্ল হয়ে ওঠে। বিভাগে এমন জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে বসন্ত উৎসব উদযাপন এবারই প্রথম। লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা শুধু পড়াশোনাতেই নয়, খেলাধুলাসহ অন্যান্য সাংস্কৃতিক কর্মকাণ্ডেও সবাইকে ছাড়িয়ে যাচ্ছে। আগামী দিনেও এমন উৎসবমুখর পরিবেশ শিক্ষার্থীদের মধ্যে বজায় থাকবে এই প্রত্যাশা রাখি।’

এরপর বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় দিনব্যাপী চলে নানান সাংস্কৃতিক পরিবেশনা। গান, আবৃত্তি, নৃত্য, অভিনয়সহ নানান পরিবেশনার মধ্য দিয়ে বসন্তকে বরণ করে নেয় শিক্ষার্থীরা। সাংস্কৃতিক পরিবেশনায় শিক্ষকদেরও অংশগ্রহণ উৎসবকে আরও প্রাণবন্ত করে তুলে।

এসময় বিভাগের সহকারী অধ্যাপক নুমান মাহফুজ, দেওয়ান নুসরাত জাহান, সুবাহ সামারা, প্রভাষক মাহবুবুল আলম, ওয়ারেফতা রহমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.