The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ছাত্রী হেনস্থার জেরে বাস আটকালো বাঙলা কলেজ শিক্ষার্থীরা

সাঈদ মঈন, সরকারি বাঙলা কলেজ: রাজধানীর সরকারি বাঙলা কলেজের এক ছাত্রীকে হুমকি প্রদান এবং হেনস্থার প্রতিবাদে ইতিহাস পরিবহনের একটি বাস আটকে রেখেছে কলেজের শিক্ষার্থীরা। আজ ২৫ জানুয়ারী বুধবার দুপুরবেলা কলেজ সংলগ্ন প্রিন্সিপাল আবুল কাশেম সড়ক হতে বাসটি আটকায় তাঁরা।

সরেজমিনে জানা যায়, গতকাল ২৪ জানুয়ারী ২০২৩ তারিখে ইতিহাস পরিবহনের একটি বাসে করে কলেজ ক্যাম্পাস হতে সাভার উপজেলার নবীনগরস্থ নিজ বাসায় ফিরছিলেন বাঙলা কলেজের অনার্স প্রথম বর্ষের(২০২১-২২) শিক্ষার্থী নুসরাত। এমন সময়ে বাসের হেল্পার ভাড়া চাইতে আসলে তিনি স্টুডেন্ট ভাড়া প্রদান করেন। হেল্পার স্টুডেন্ট ভাড়া নিতে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে বাক-বিতণ্ডা হয়। এক পর্যায়ে সে পূরো ভাড়া আদায় করে এবং উপরোক্ত ছাত্রীকে ‘দেখে নিবে’ বলে হুমকি প্রদান করে।

শিক্ষার্থী নুসরাতের অভিযোগ, হেল্পার নির্দিষ্ট স্টপেজের অনেকটা আগেই তাকে জোরপূর্বক বাস থেকে নামিয়ে দিতে চায় এবং পুনরায় অতিরিক্ত ভাড়া দাবি করে।
পরবর্তীতে নির্দিষ্ট স্টপেজে গিয়ে বাস না থামিয়েই সে(হেল্পার) উপরোক্ত ছাত্রীকে বাস থেকে নামতে বাধ্য করে এবং নামার সময় তার(ছাত্রীর) গা ঘেঁষে দাড়ায়।

এর প্রতিবাদে আজ বুধবার সকালে ইতিহাস পরিবহণের সেই বাসটি আটকে রাখে বাঙলা কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

পরবর্তীতে বাসের হেল্পার শিক্ষার্থীদের নিকট ক্ষমা চাইলে এবং বাস মালিক শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া রাখার প্রতিশ্রুতি দিলে বাসটি ছেড়ে দেয় শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.