The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২২শে মে, ২০২৪

ছাত্রীদের চুল কেটে শিক্ষিকা বরখাস্ত হলেন

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজানগর সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজে হিজাব এবং ওড়না না পরার কারণে ক্লাসের মধ্যে শিক্ষার্থীদের চুল কেটে নেওয়ার অভিযোগে এক শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া শিক্ষিকার নাম রুনিয়া সরকার।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদের নির্দেশে স্কুল ম্যানেজিং কমিটি তাকে সাময়িক বরখাস্ত করেছে। একই সঙ্গে এ ঘটনায় তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভুইয়াকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সংবাদমাধ্যমকে উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মিজানুর রহমান ভুইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার উপজেলার সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা রুনিয়া সরকার স্কুলের সপ্তম শ্রেণির ছয় ছাত্রীর চুল কেটে দেন।

বিদ্যালয়ে শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, আমাদের মেয়েদের সাথে যে ঘটনা ঘটেছে এ ধরনের ঘটনা যেন আর কখনো না ঘটে। আমরা সঠিক তদন্তের মাধ্যমে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন, ‘জেলা প্রশাসকের নির্দেশনা মতে আমরা শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি ও সদস্য সহ সবার সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করেছি।

সকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একটি জরুরি সভায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।’
আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ইঞ্জিনয়ার গোলাম মাহমুদ বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক, তদন্ত কমিটি হযেছে, জড়িত শিক্ষিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.