The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

চুরির ৫ মাস পর বাছুরসহ গাভি ফিরিয়ে দিলো চোর: চোরের সুমতি

টাঙ্গাই‌লের মধুপু‌রে প্রায় ৫ মাস আ‌গে দি‌নে দুপু‌রে চু‌রি করা গরু ফেরত দিয়ে গেছে চোর। চুরি হওয়ার সময় গাভিটি ৫ মাসের গর্ভবতী ছিল। চোর অবশ্য গরু ও চাছুর দুটিই ফেরত দিয়েছে। এমন ঘটনায় চোরের সুমতি হয়েছে বলে মনে করছে এলাকাবাসি।

চু‌রি হওয়ার ৫ মাস পর গরু ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় ওই পরিবার ও স্থানীয় লোকজন অবাক। ফিরে পাওয়া গাভি ও বাছুরটি দেখতে আসছেন অনেকেই।

এমনই ঘটনা ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে। রোববার (১২ মার্চ) ভোরে মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামের শাহজাহান আলীর বা‌ড়ির পা‌শে এক‌টি গা‌ছে বাছুরসহ গরু‌টি বেঁধে রে‌খে যায় ওই চোর।

গরুর মালিক শাহজাহান আলী নরসিংদী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি করেন।

জানা যায়, প্রায় ৫ মাস আগে শুক্রবার দি‌নের বেলায় জুমার নামাজের সময় বাড়ির পাশে বেঁধে রাখা ক্রস জাতের গাভি গরুটি চুরি হয়ে যায়। প্রায় দেড় লাখ টাকা মূল্যের ওই গরু হারিয়ে পরিবারটি বেশ বেকায়দায় পড়ে যান। স্বজনরা মিলে বাজার ও গ্রামে গ্রামে খোঁজাখুঁজি ক‌রেও হ‌দিস পান‌নি।

শাহজাহান জানান, গাভিটি না পেয়ে প্রতি ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহর কাছে গরু ও বাছুরটির নিরাপত্তার জন্য দোয়া করি। সকালে ছেলে মোবাইলে ঘটনাটি জানায়। বাড়ি আসবো আসবো করে এমন খবর পেয়ে এখন বাড়ি ফিরছি। যে গরুটি চুরি করেছিল তার সুমতি হয়েছে দেখে আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানাই। আর দোয়া করি আল্লাহ যেন তাদের হেদায়েত দান করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.