The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

চিল্ড্রেন ফিল্ম ফেস্টিভ্যালে রওনাকুরের শর্ট ফিল্ম ‘দেশি ভূতের গাল-গপ্পো’

জবি প্রতিনিধি: স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা রওনাকুর সালেহীন এর মূল ভাবনা ও পরিচালনায় চিল্ড্রেন ফিল্ম ফেস্টিভ্যালে শর্ট ফিল্ম ‘দেশি ভূতের গাল-গপ্পো’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহষ্পতিবার (৭ সেপ্টেম্বর) চিল্ড্রেন ফিল্ম ফেস্টিভ্যালের ১৬ তম আসরে টানা তৃতীয়বারের ইয়াং ফিল্মমেকার লিস্টে ৮ তারিখ ন্যাশনাল আর্ট গ্যালারী অডিটরিয়াম, বাংলাদেশ শিল্পকলা একাডেমী, সেগুন বাগিচায় দুপুর ২ ঘটিকায় এই চলচ্চিত্র দেখা যাবে। হরর কমেডি জনরার এই সিনেমাটিতে দেখা যাবে একজন লেখক ও বাংলার দেশীয় ভূতের আলাপচারিতা।

১৯ মিনিট স্বল্প দৈর্ঘ্য সিনেমাটিতে অভিনয় করেছে বর্তমানে আলোচিত জাতীয় পুরস্কার অর্জন করা পরিচিত মুখ জয় রাজ এবং দেশের নাট্য অঙ্গনে আরেকজন প্রবীণ অভিনেতা শাহ্ আলম দুলাল। সহ শিল্পী ছিলেন শাহ্ নেওয়াজ মুর্তজ্জা।

চলচ্চিত্রের প্রযোজক ছিলেন আলফা আইয়ের পরিচালক শাহ্রিয়া শাকিল এবং ক্রিয়েটিভ প্রোডিউসার ছিলেন দেশের পরিচিত গুনি নির্মাতা অনিমেষ আইচ। “দেশী ভূতের গাল-গপ্পো”র চিত্রগ্রহণে ছিলেন হাসান জুয়েল, আর্ট ডিরেকশনে ছিলেন মৃত্তিকা রাশেদ, স্ক্রিপ্ট সুপারভাইজে মোর্শেদ ইসলাম, প্রধান সহকারী পরিচালক আদনান মাহমুদ সৈকত এবং সহকারী ছিলেন তাহভীর ইসলাম। সিনেমার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রাবী আহমেদ এবং সম্পাদনা, আবহ সংগীত ও গীতকার হিসেবে কাজ করেছেন এহসান আল মিরাজ।

তরুন নির্মাতার রওনাকুর সালেহীন বলেন, বাংলাদেশের এই প্রথম কোন চলচ্চিত্র উৎসবে “দেশী ভূতের গাল-গপ্পো” প্রদর্শন হচ্ছে। দেশীয় সংস্কৃতি, ঐতিহ্য অথবা ভূত নিয়ে যে রুপকথার গল্প আমাদের দেশে পরিচিত তা হয়তো চলচ্চিত্রের ক্যানভাসে একটা প্রতিচ্ছবি তৈরি করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.