The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

চাঁবিপ্রবিতে গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ক্যাম্পাস প্রতিনিধিঃ গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) এ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর এবারই প্রথম অস্থায়ী ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চাঁবিপ্রবির কেন্দ্রে ১০ মে, ২০২৪ রোজ শুক্রবার বেলা ১১ টায় ‘সি’ ইউনিট ভুক্ত বাণিজ্য শাখার ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা শুরু হয় এবং বেলা ১২টার সময় ভর্তি পরীক্ষা শেষ হয়। ১৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৫৮ জন এবং অনুপস্থিত ছিল ২০ জন শিক্ষার্থী। শতকরা পরীক্ষার্থী উপস্থিতির হার ৮৮.৭৬ শতাংশ।

ভর্তি পরীক্ষার বিষয়ে চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার পরে এই প্রথম চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হল, যা অবিস্মরণীয়। কোন ধরণের সমস্যা ছাড়ায় ‘সি’ ইউনিট ভুক্ত বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা সমাপ্তির মধ্য দিয়ে গুচ্ছভুক্ত সমন্বিত সকল ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শেষ হল।

তিনি আরো বলেন, সকল ইউনিটের ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হওয়ায় ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকলকে বিশেষ করে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

এছাড়াও, চাঁবিপ্রবি প্রশাসন শিক্ষার্থীদের জন্য হেল্প ডেস্ক, অভিভাবকদের জন্য বিশ্রামাগার, কেউ অসুস্থ হলে তার জন্য অ্যাম্বুলেন্স ও মেডিকেল টিম, আইন-শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশি ব্যবস্থা সহ যথাযথ উদ্যোগ গ্রহণ করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.