The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

চাঁবিপ্রবিতে গবেষণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস প্রতিনিধিঃ চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) একাডেমী-ইন্ডাস্ট্রি ও গবেষণা বিষয়ক দুইটি সেমিনার আয়োজন করে। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিস এর অধ্যাপক।

চাঁবিপ্রবির সেমিনার কক্ষে ১৩ মে, ২০২৪ রোজ সোমবার বেলা ১০ টায় “বিল্ডিং দ্য ইকোসিস্টেম অফ একাডেমিয়া, ইন্ডাস্ট্রি এবং গভর্নমেন্ট এজেন্সিস” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিস এর অধ্যাপক ড. নশরুল ফজলি বিন মুহাম্মদ নাসির।

বেলা ২:৩০ মিনিটে “ফান্ডামেন্টাল ভার্সেস এপ্লাইড রিসার্চ” শীর্ষক দ্বিতীয় সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিস এর অধ্যাপক ড. মুজাম্মিল বিন জুসহ।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার।

প্রধান অতিথি বলেন, শিক্ষা, সংস্কৃতি ও গবেষণার উন্নয়নের জন্য সেমিনার গুরুত্বপূর্ণ প্রভাবক হিসেবে কাজ করে। বৈশ্বিক চিন্তা-ভাবনার সঙ্গে শিক্ষক-শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যেই এই সেমিনারের আয়োজন করা হয়েছে।

তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকল ক্ষেত্রে আইসিটি জ্ঞান সম্পন্ন দক্ষ মানব সম্পদ প্রয়োজন। যুগোপযোগী সেমিনার দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে সহায়তা করে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মোঃ আবদুল হাই (অবঃ) এর সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.