The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

চলতি সপ্তাহে নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি সাক্ষাৎকার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে সোমবার (৩ জানুয়ারি)।

আগামী ৫ ও ৬ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের সব ইউনিটের ভর্তি সাক্ষাৎকার কার্যক্রম চলবে। ফলাফল দেখা যাবে বিশ্ববিদ্যালয়ের (www.jkkniu.edu.bd) ওয়েবসাইটে।

তবে চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ৬ জানুয়ারি বেলা ১১টায় এবং সংগীত ও থিয়েটার অ্যান্ড পারফর্ম্যান্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা ৫ ও ৬ জানুয়ারি সংশ্লিষ্ট বিভাগগুলোতে হবে।

উল্লেখ্য, এ বছর বিশ্ববিদ্যালয়ে ভর্তির মোট আবেদনকারীর সংখ্যা ছিল ২৮ হাজার ৯০৭ জন শিক্ষার্থী। এর মধ্যে কলা অনুষদে (ভাষা ও সাহিত্য) ১৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৫ হাজার ৬২৫, কলা অনুষদে (পারফর্মিং আর্ট) ৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩০৯, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে ১৬০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২ হাজার ৪৪৩, ব্যবসায় প্রশাসন অনুষদে ২৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৮ হাজার ৮০৮, সামাজিক বিজ্ঞান অনুষদে ৩৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৯ হাজার ৪৬৭, আইন অনুষদে ৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৯৫৮ ও চারুকলা অনুষদে ৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৯৭টি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.