The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

চলতি মাসেই ৪০তম বিসিএসে নিয়োগের প্রজ্ঞাপন

জারি করতে যাচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এজন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখা।

জানা গেছে, ৪০তম বিসিএসে উত্তীর্ণ হয়েও অনেক প্রার্থী স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করেননি। এই প্রার্থীরা পুনরায় স্বাস্থ্য পরীক্ষার আবেদন করলে প্রজ্ঞাপন জারির কার্যক্রম পিছিয়ে যায়। পরবর্তীতে আবেদনকৃত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই প্রতিবেদন জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠিয়েছে সরকারি কর্ম কমিশন। এছাড়া সব প্রার্থীর পুলিশ ভেরিফিকেশনের ফরম এখনো হাতে পায়নি মন্ত্রণালয়। সেজন্য আর কিছুদিন সময় লাগবে। তবে এই প্রক্রিয়া চলতি মাসেই শেষ করা হবে।

এ প্রসঙ্গে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বলেন, কিছু প্রার্থী যথা সময়ে স্বাস্থ্য পরীক্ষায় অংশ নিতে পারেনি। এই প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট জনপ্রশাসনে পাঠানো হয়েছে। এখন অবশিষ্ট কাজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের। আশা করছি দ্রুতই গেজেট জারি হবে।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র বলছে, স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশি যাচাইয়ের (ভেরিফিকেশন) সব প্রতিবেদন এখনো তারা হাতে পায়নি। এ কারণে নিয়োগ দিতে দেরি হচ্ছে। এই প্রতিবেদনগুলো পাওয়া মাত্রই তারা প্রজ্ঞাপন জারি করবেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নব নিয়োগ শাখার যুগ্ম সচিব সায়লা ফারজানা বলেন, স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশি যাচাইয়ের কাজ মাঠপর্যায়ে শেষ দিকে। আমরা আশা করছি, এই মাসের মধ্যেই নিয়োগ চূড়ান্ত করা যাবে। এ জন্য আমাদের কর্মকর্তারা সময়ের চেয়েও বেশি সময় ধরে কাজ করছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.