চবি ভর্তির সাবজেক্ট চয়েজের ফল আজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তি পরীক্ষা উত্তীর্ণদের বিষয় পছন্দক্রমের ফল আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) থেকে শুরু হবে। ধারাবাহিকভাবে প্রত্যেক ইউনিটের ফল প্রকাশিত হবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব এসএম আকবর হোসাইন রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

আকবর হোসাইন বলেন, আমাদের সাবজেক্ট চয়েসের ফলাফল আজকের মধ্যেই প্রকাশিত হবে। এটা হচ্ছে প্রথম কল। আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তীতে পুনরায় কল করা হবে। যারা প্রথম কল এ বিষয় পেয়েছে তাদের আগামীকাল ১৯ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। এর পরে পুনরায় কল করা হবে।

ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ভর্তি কমিটির আকবর হোসাইন বলেন, এবিষয়ে আমরা ইউনিটভিত্তিক নোটিশ পাঠিয়েছি। প্রয়োজনীয় কাগজপত্রগুলো নিয়ে এসে নিদিষ্ট সময়ের মাঝে ভর্তি সম্পন্ন করতে হবে।

গত ১৬ আগস্ট ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। এরপর ২৪ আগস্ট ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটের পরীক্ষার মাধ্যমে চলতি বছরে বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় আবেদন করা ১ লাখ ৪৩ হাজার ৭২৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ৪৩ হাজার ৪১৮ জন। যা মোট ভর্তি পরীক্ষার্থীর ৩০ দশমিক ২১ শতাংশ। সবচেয়ে বেশি অনুপস্থিতি ‘এ’ ইউনিটে। সব কম ছিল ‘সি’ ইউনিটে।