The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

চবি ক্যাম্পাসে সরব ছাত্রদল

চবি প্রতিনিধিঃ দীর্ঘ ১৩ বছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে সরব হচ্ছে চবি শাখা ছাত্রদল। দফায় দফায় মিছিল করছে সংগঠনটির নেতাকর্মীরা।

সোমবার (২৮ আগস্ট) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বর থেকে মিছিল শুরু করে কাটা পাহাড় জিরো পয়েন্ট অতিক্রম করে স্টেশন চত্বর গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াছিনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মামুন, আরাফাত খাঁন, সাবেক অর্থ সম্পাদক হাসান আহমেদ, সাবেক মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ক সম্পাদক জালাল উদ্দীন সিদ্দিকী।

এসময় ইয়াসিন বলেন “আমরা পদ-পদবীর তোয়াক্কা না করে চবির সবুজ আঙ্গিনায় শিক্ষা ঐক্য প্রগতি তথা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের পতাকা সমুন্নত রেখে সাধারণ ছাত্র ছাত্রীদের অধিকার আদায়ে সোচ্চার থাকার পাশাপাশি আমাদের নেতা দেশনায়ক জনাব তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান এক দফা দাবি আদায়ের আন্দোলন তথা দেশ রক্ষার সংগ্রামে সাধারণ ছাত্র ছাত্রীদের উদ্বুদ্ধ করে অগ্রণী ভূমিকা পালন করতে অঙ্গীকারবদ্ধ। ”

তিনি আরো বলেন, চবি ছাত্রদলের মত একটা গুরুত্বপূর্ণ ইউনিটে নিয়মের ব্যত্যয় ঘটিয়ে কেন্দ্র থেকে একটা কমিটি ঘোষণা করা হয়েছে। যার দরুন আমাদের মাঝে চাপা ক্ষোভ থাকলেও সংগঠন সকল স্বার্থের উর্দ্ধে। তাই আমরা নিজেদের অপ্রাপ্তি ভুলে গিয়ে দল ও দেশের তরে নিজেদের উৎসর্গ করতে পরিপূর্ণ প্রস্তুত।

মিছিলে আরো উপস্থিত ছিলেন, সাবেক মানবাধিকার বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন বাপ্পি, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনিসুর রায়হান সহ নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ১১ আগস্ট ৫ সদস্যের আংশিক কমিটি ঘোষণার ৫ দিন পর সভাপতির নেতৃত্বে ঝটিকা মিছিল করে চবি ছাত্রদল। পরে ২৪ আগস্ট সাধারণ সম্পাদকের নেতৃত্বে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মিছিল করে নেতাকর্মীরা। দীর্ঘ ১৩ বছর পর এ নিয়ে ক্যাম্পাসে তৃতীয় বারের মতো মিছিল করলো সংগঠনটি। এর আগে তাদের কর্মসূচি ছিলো শহরকেন্দ্রিক।

You might also like
Leave A Reply

Your email address will not be published.