The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

চবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি শিক্ষক সমিতির

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে’র পদত্যাগের দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি ঘোষণা করেছে চবি শিক্ষক সমিতি।

আগামীকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে পালিত হবে এ প্রতীকী অনশন কর্মসূচি। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে চলমান ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে চবি শিক্ষক সমিতির উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল ২১/১২/২০২৩ তারিখ বৃহস্পতিবার সকাল ১১:০০ টা থেকে দুপুর ২:০০ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে প্রতীকী অনশন কর্মসূচি পালিত হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আইন ও বাংলা ৯ জন শিক্ষক নিয়োগ কে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে চবি শিক্ষক সমিতি ও প্রশাসন। এর আগে গত ১৭ ডিসেম্বর এ দুই বিভাগের বিতর্কিত শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবি জানিয়ে উপাচার্য বরাবর চিঠি দেয় শিক্ষক সমিতি। তবে পরবর্তীতে উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে তিন দিন অবস্থান কর্মসূচি শেষে এবার নতুন অনশন কর্মসূচির ডাক দিয়েছে নেতৃবৃন্দ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.