The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

চবির হলের খাবার ফিরলো আগের দামে, কিন্তু মান কমেছে

সাইফুল মিয়া, চবিঃ সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলোর খাবারের দাম বেড়ে যাওয়ায় আন্দোলন করেন সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে আগের দামে রাখা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলোর খাবার।

শিক্ষার্থীদের খাবারের দাম কমানোর ফলে মধ্যে যেমন স্বস্তি দেখা গেছে, তেমনি খাবারের মান কমেছে বলে মনে করছেন। এমনিতেই হলের খাবার মানেই স্বাদ গন্ধহীন ডাল-ভাত। তার ওপর যদি কমে যায় খাবারের মান, তাহলে পুরো রমজান মাস কষ্ট করতে হবে শিক্ষার্থীদের।

চবির আবাসিক হলে খাবারের দাম ছিলো ২০ টাকা। ২০২১ সালে ৫ টাকা বাড়িয়ে ২৫ টাকা করা হয়।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে রমজানের প্রথমদিন থেকে খাবারের দাম নির্ধারণ করা হয়েছিলো ৩৫ টাকা। পাশাপাশি সেহরির দাম ৫০ টাকা থেকে বাড়িয়ে ৬০ টাকা করা হয়। কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে আন্দোলন করেন শিক্ষার্থীরা।

শুক্রবার (২৪ মার্চ) বিকেল ৩টার দিকে চবির বুদ্ধিজীবী চত্ত্বরে শিক্ষার্থীদের মানববন্ধন ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের পর রাতেই জরুরি সভায় দাম কমানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে খাবার আগের দামেই রাখার সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী খাবারের দাম রোজার পরে বাড়ানো হবে। আপাতত রমজানের কথা বিবেচনা করে পূর্বের দামে খাবার খেতে পারবে শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.