The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

চবির ভর্তি পরীক্ষা পূর্ব নির্ধারিত সময়সূচিতেই হচ্ছে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১৬ মে থেকে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা শুরু হবে। এবারের ভর্তি পরীক্ষা ১৬ মে শুরু হয়ে চলবে ২৫ মে পর্যন্ত। প্রবল ঘূর্ণিঝড় মোখার কারনে চবি কর্তৃপক্ষ ১৪-১৫ তারিখের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করে। যার ফলে ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে প্রশ্নের সৃষ্টি হয় ১৬ তারিখে পরীক্ষা হবে কি না?

তবে ১৬ তারিখ থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা পূর্ব-নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি রোববার (১৪ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) দিবাকর বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’ ইউনিটের পূর্ব-নির্ধারিত ১৬ ও ১৭ মে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পাশাপাশি অন্যান্য ইউনিটের পূর্ব-নির্ধারিত ভর্তি পরীক্ষাসমূহও যথাসময়ে অনুষ্ঠিত হবে।

চবি ভর্তি পরীক্ষায় সকাল শিফটে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে ৯টা ৪৫ মিনিটে। ওএমআর ফরম বিতরণ করা হবে ১০টা ১৫ মিনিটে। প্রশ্নপত্র বিতরণ করা হবে ১১টায়। পরীক্ষা শেষ হবে ১২টায়।

একই সাথে বিকেলের শিফটে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে ২টা ১৫ মিনিটে। ওএমআর ফরম বিতরণ করা হবে ২টা ৪৫ মিনিটে। প্রশ্নপত্র বিতরণ করা হবে ৩টা ৩০ মিনিটে। পরীক্ষা শেষ হবে ৪টা ৩০ মিনিটে।

এবার চবির চার ইউনিট ও দুই উপ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে চূড়ান্তভাবে আবেদন করেছেন ২ লাখ ৫৬ জন ভর্তিচ্ছু। এ বছর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ৪১ শিক্ষার্থী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.