The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

চবির আরও ৪ পদ থেকে ৩ জনের পদত্যাগ

সাইফুল মিয়া, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসনের আরো ৪টি পদ থেকে ৩ জন পদত্যাগ করেছেন। পদত্যাগকারীরা হলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম ও অতীশ দিপঙ্কর শ্রীজ্ঞান হলের প্রভোস্ট অধ্যাপক ড. সুমন বড়ুয়া ও সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব।

সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর তারা পদত্যাগপত্র জমা দিয়েছে বলে জানা গেছে। পদত্যাগপত্রে প্রত্যেকেই ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।

পদত্যাগী ড. সুমন বড়ুয়া বলেন, আসলে একসাথে অনেকগুলো কাজ করতে আমি হিমশিম খাচ্ছিলাম। প্রভোস্টের দায়িত্ব পালন করতে গিয়ে একাডেমিক এবং গবেষণা কাজগুলো চালিয়ে নেয়া কঠিন হয়ে পড়েছিল। সে কারণেই মূলত একটি দায়িত্ব ছেড়ে দিয়েছি।

পদত্যাগী মুহাম্মদ ইয়াকুব বলেন, ‘বাকিরা কে কী কারণে পদত্যাগ করেছেন আমি জানি না। তবে আমি আদর্শিক জায়গা থেকে নতুন প্রক্টরের বিষয়টি মেনে নিতে পারিনি। তাই পদত্যাগ করেছি।’

তিনি আরও বলেন, আমাদের জানা মতে তিনি বিএনপিপন্থী মানুষ। বিশ্ববিদ্যালয়ে ছাত্রজীবনে তিনি ছাত্রদলের রাজনীতি করেছেন বলে গুঞ্জন রয়েছে। এমন একটি গুরুত্বপূর্ণ পদে এরকম কাওকে মনোনীত করা আমার পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। তাই আদর্শগত কারণে আমি পদত্যাগ করেছি’।

তবে অপর পদত্যাগী ড. সাইদুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়। এছাড়াও এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নূর আহমকে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, গত রোববার (১২ মার্চ) চবি প্রক্টর, সহকারী প্রক্টরসহ ১৮টি পদ থেকে মোট ১৬ জন শিক্ষক পদত্যাগ করেন। পদত্যাগের এক ঘন্টার মধ্যেই নতুন প্রক্টর হিসেবে মেরিন সায়েন্সেস ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদারকে নিয়োগ দেওয়া হয়।

এছাড়াও শিক্ষক হওয়ার ৪০ দিনের মাথায় মেরিন সায়েন্সেস ইনস্টিটিউটের নতুন প্রভাষক সৌরভ সাহা জয় এবং ওশানোগ্রাফি বিভাগের মোহাম্মদ রোকন উদ্দিনকে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.