The Rising Campus
News Media

চতুর্থ শিল্পবিপ্লব আমাদের দরজায় কড়া নাড়ছেঃ জাফর ওয়াজেদ

জাবি প্রতিনিধিঃ প্রেস ইন্সটিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, ৪র্থ শিল্পবিপ্লব আমাদের দরজায় কড়া নাড়ছে। এজন্য প্রস্তুতি নিতে হবে৷ যেন নিজেদের অস্তিত্ব বিলীন হয়ে না যায়৷ একটা মানুষও যেন কর্মহীন না থাকে।

আজ বুধবার (১৬ নভেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সদস্যদের জন্য মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের সমাপনী দিনে প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকতা চর্চায় নৈতিকতা চর্চার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, সাংবাদিকদের নৈতিক মানুষ হতে হবে। পেশাদারীত্ব বজায় রাখতে গণমাধ্যমকর্মীদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। তিনি আরও বলেন, আমাদের মূল্যবান মেধাগুলো বিদেশে পাচার হয়ে যাচ্ছে। মেধাবীরা জনগনের অর্থে পড়াশোনা করে দেশের বাইরে চলে যাচ্ছে। দেশের শিক্ষকদের এক্ষেত্রে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। দক্ষতা অর্জনে ইংরেজি শিক্ষার উপর জোর দেয়ার আহ্বান জানান তিনি।

এসময় উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, প্রশাসন কোথায় ভুল করছেন আমরা সেটা সাংবাদিকদের মাধ্যমেই জানতে পারি।সাংবাদিকতা চর্চায় নৈতিকতার গুরুত্ব অপরিসীম৷ গঠনমূলক সমালোচনা করতে হবে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে ভূমিকা রাখতে হবে।

উক্ত অনুষ্ঠানে জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে সাংবাদিকদের জন্য প্রেস ইন্সটিটিউট বাংলাদেশের কোর্সগুলো খুবই আকর্ষনীয় ও চমকপ্রদ৷ ক্যাম্পাস সাংবাদিকতা চর্চায় মোবাইল জার্নালিজম সাংবাদিকদের আরো দক্ষ করে তুলবে। এ প্রশিক্ষণ প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শেখ মো. মনজুরুল হক, জাবি প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছায়েদুর রহমান, জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূর হাছান নাঈমসহ প্রেসক্লাবে কর্মরত সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.