The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের সময় নিয়ে যা বলছে এনটিআরসিএ

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে আজ (রবিবার) থেকে আমরা শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করেছি। এই প্রক্রিয়া আগামী ৩১ জুলাই পর্যন্ত চলবে। এরপর চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ শুরু করা হবে।

রবিবার (২৬ জুন) দুপরে সাথে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান।

তিনি বলেন, শূন্য পদের তথ্য সংগ্রহ শেষে আমরা এগুলো যাচাই করে দেখবো। এরপর এই তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। শিক্ষা মন্ত্রণালয় তালিকা দেখে অনুমোদন দিলে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

মন্ত্রণালয়ে শূন্য পদের তালিকা কেন পাঠানো হবে এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ সচিব বলেন, নতুন এমপিও নীতিমালায় পুরোনো অনেক বিষয়ের নাম নিয়ে সমস্যা রয়েছে। এই নামের কারণে প্রার্থীদের এমপিওভুক্ত হতে সমস্যার সৃষ্টি হয়। সেজন্য তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয় সব দেখে অনুমোদন দিলে তবেই চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সেপ্টেম্বরের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে মো. ওবায়দুর রহমান আরও বলেন, এটি বলা মুশকিল। কেননা দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে। এছাড়া তালিকা যাচাই-বাছাই করতে কত সময় লাগবে সেটিও বলা যাচ্ছে। তাই কবে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে সে সম্পর্কে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.