The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

গোল্ডেন বুটের দৌড়ে কারা এগিয়ে?

রিয়ান বিন কবিরঃ ৩২ দল নিয়ে শুরু হওয়া কাতার বিশ্বকাপ এখন সীমাবদ্ধ হয়েছে আট দলে। অঘটন, নাটকীয়তা ও রোমাঞ্চ ছড়িয়ে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফিফা বিশ্বকাপের ২২তম আসরের দ্বিতীয় পর্বের খেলা শেষ হয়েছে। ইতোমধ্যেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্সসহ আটটি দল।

পোল্যান্ডকে ৩-১ গোলে ধসিয়ে দিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স। সেই ম্যাচে জোড়াগোল করেছেন কিলিয়ান এমবাপ্পে।এর মাধ্যমেই চলতি বিশ্বকাপের ৪ ম্যাচে ৫ গোল করেছেন এই ফরাসি স্ট্রাইকার।সেই হিসেবে এবারের গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে আছেন কিলিয়ান এমবাপ্পে। কেননা প্রতিদ্বন্দ্বিদের কেউ তার আশপাশে নেই। কিলিয়ান এমবাপ্পের ৫গোলের বিপরীতে তিন ম্যাচ খেলে ৩ গোল নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন তারই সতীর্থ অলিভার জিরু।

নেদারল্যান্ডসের কোডি গাকপোও আছেন দৌড়ে। ৪ ম্যাচে তিন গোল করেছেন তিনি। ইংল্যান্ডের সাকাও ৩ ম্যাচে করেছেন তিন গোল।৪ ম্যাচে তিন গোল করে লিওনেল মেসিও আছেন তালিকায়। ব্রাজিলের রিচার্লিসনও ৩ ম্যাচে করেছেন ৩ গোল।সুইজারল্যান্ডের বিপক্ষে কাতার বিশ্বকাপের ১ম হ্যাট্রিক করে পর্তুগালের গঞ্জালো রামোসও নতুন করে নাম লিখিয়েছে তালিকায়।

দ্বিতীয় পর্ব শেষে গোল্ডেন বুটের দৌঁড়ে কারা এগিয়ে চলুন দেখে নেয় একনজরে-

৫ গোল
কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স)

৩ গোল
অলিবার জিরু (ফ্রান্স)
লিওনেল মেসি (আর্জেন্টিনা)
রিচার্লিসন (ব্রাজিল)
মার্কাস রাশফোর্ড (ইংল্যান্ড)
বুকায়ো সাকা (ইংল্যান্ড)
গঞ্জালো রামোস (পর্তুগাল)

কডি গ্যাকপো (নেদারল্যান্ডস)

You might also like
Leave A Reply

Your email address will not be published.