The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

গুচ্ছ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবিতে উপস্থিতির হার ৯০ শতাংশ

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ মে) দুপুর ১১ থেকে ১২ টা পর্যন্ত সাড়াদেশে একযোগে বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। তীব্র তাপদাহে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পানির ও শরবতের ব্যবস্থা করা হয়।

এছাড়া ভর্তি পরীক্ষার্থীদের শহর থেকে ক্যাম্পাসে আসার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরিবহনের ব্যবস্থা করেন। ভর্তি পরীক্ষার্থীর সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব, সংগঠন নিয়োজিত ছিল। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, স্থানীয় পুলিশ প্রশাসন, গোয়েন্দা সংস্থার লোক‌ নিয়োজিত ছিল।

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ছয়টি কেন্দ্রে ২১২৯ জন পরীক্ষর্থী অংশগ্রহণ করেন। উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.