The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

গুচ্ছ নিয়ে অসন্তোষ : ২২ উপাচার্যের সাথে বসবেন শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাকে সহজ করতে, পরীক্ষায় হয়রানি বন্ধ ও অর্থ ব্যয় কমাতে সকল বিশ্ববিদ্যালয়কে এক করে গুচ্ছ পদ্ধতিতে ভর্তির কার্যক্রম শুরু হয়। শুরুর দুই বছরের ব্যবধানে এ পদ্ধতি নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে শিক্ষার্থীদের। এমনকি গত শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম এখনো শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয়গুলো। এ অবস্থায় সমস্যা চিহ্নিত করে সমাধানের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও শিক্ষা মন্ত্রণালয়।

সেই লক্ষ্যে সোমবার (২৭ ফেব্রুয়ারি) আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ২২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিয়ে সভায় বসতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আগামীকাল দুপুর ২টার দিকে এ সভা হতে পারে। সেখানে গুচ্ছ ভর্তি পরীক্ষার বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

সভায় ২২ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাড়াই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতাদের ডাকা হয়েছে। এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা গুচ্ছ থেকে বেরিয়ে যাওয়ার দাবি তুলেছেন। তার পরিপ্রেক্ষিতে শিক্ষক সমিতির নেতাদের ডাকা হয়েছে। সেখানে কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয় শাখার সদস্য উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. ফেরদৌস জামান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.