The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

গুচ্ছ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়নি জবি

আগামীতে গুচ্ছ ভর্তি প্রক্রিয়া থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয়— সামাজিক যোগাযোগমাধ্যমের একাধিক গ্রুপে এমন খবর ছড়ানো হয়েছে। তবে এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

রোববার (১৬ অক্টোবর) সকালে সাথে আলাপকালে এসব কথা জানান তিনি।

গুচ্ছ থেকে বেরিয়ে যাওয়া প্রসঙ্গ তুলতে জবি উপাচার্য বলেন, আগামীতে যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছে থাকবে না এটি আপনার কাছেই প্রথম শুনলাম। এ ধরনের কোনো আলোচনাই আমাদের হয়নি। এ ধরনের আলোচনা হবেই বা কীভাবে? আমাদের ভর্তি প্রক্রিয়াই এখনো শেষ হয়নি।

ফেসবুকের একাধিক গ্রুপে বিষয়টি ছড়ানো প্রসঙ্গে অধ্যাপক ইমদাদুল হক বলেন, দেখুন ফেসবুকে অনেক কথাই ছড়ায়। এক শ্রেণির মানুষ থাকে যারা সবকিছুতেই সবাইকে বিভ্রান্ত করে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া দরকার। তবে কতজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায় বলুন? 

চলতি বছর জবিতে ভর্তির ক্ষেত্রে জিপিএ নম্বর রাখা না রাখার বিষয়ে তিনি বলেন, আমরা গত শিক্ষাবর্ষের ন্যায় এবারও এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএর ওপর ২০ নম্বর রাখার বিষয়ে প্রাথমিকভাবে ভেবেছি। এর আগে বিষয়টি নিয়ে আমরা একটি সভা করেছি। সেই সভায় জিপিএর ওপর নূন্যতম একটি নম্বর রাখার বিষয়ে সবাই মত দিয়েছেন।

জবি উপাচার্য আরও বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির ক্ষেত্রে জিপিএর ওপর ২০ নম্বর রাখা হতে পারে। আজ এ বিষয়ে আমাদের একটি সভা রয়েছে। সভায় জিপিএ নম্বরসহ বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হবে। আশা করছি এবারও জিপিএর ওপর নূন্যতম একটি নম্বর থাকবে। তবে সভা শেষ না হওয়া পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত বলা যাবে না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.