The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

গুচ্ছের শেষ পরীক্ষায় ইবিতে উপস্থিতি ৯৬ ভাগ

ইবি প্রতিনিধি : গুচ্ছের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শেষ পরীক্ষায় ‘এ’ ইউনিট (বিজ্ঞান) এ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে উপস্থিতির হার ৯৬.৬০ ভাগ।

শনিবার (৩ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ৫টি একাডেমিক ভবনে অনুষ্ঠিত এই ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়টিতে ৪ হাজার ৯১৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয়। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৬৭ জন।

পরীক্ষা চলাকালীন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষা হল পরিদর্শন করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ‘এ’ ইউনিটের সমন্বয়কারী জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম প্রমুখ তাঁর সঙ্গে ছিলেন।

পরীক্ষা চলাকালে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমান আদালত। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট গ্রুপের সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সহজে সিট খুঁজে পাওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের মেইন গেট ও একাডেমিক ভবনগুলোর সামনে সিট প্ল্যান সংবলিত ডিজিটাল ব্যানার লাগানো হয়। ক্যাম্পাসে সব ধরনের যান চলাচল নিষিদ্ধ ছিলো।

পরীক্ষা হল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমি যে কক্ষ গুলোতে গিয়েছি সবগুলোতে নব্বই শতাংশের অধিক শিক্ষার্থীর উপস্থিতি দেখেছি। আজকেরটাসহ তিনটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সবগুলোতেই আমি দেখেছি আইনশৃঙ্খলাবাহিনী, শিক্ষক, কর্মকর্তা,কর্মচারীদের কোনো গাফিলতি ছিলো না সবাই আন্তরিক ভাবে তাদের দায়িত্ব পালনগুলো করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.