The Rising Campus
News Media

গুচ্ছের মাধ্যমে ভর্তির দিনই শিক্ষার্থীদের ডোপ টেস্ট শাবিপ্রবিতে

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এবার শিক্ষার্থীদের ভর্তির দিনই ডোপ টেস্ট করা হবে বলে জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ

গত সোমবার থেকে শুরু হওয়া আবেদন চলবে আগামী ২৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। তবে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ফি পরিশোধ করা যাবে। বিশেষ যোগ্যতায়ও ভর্তির সুযোগ রেখেছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণরা আবেদনের পর ভর্তির জন্য যোগ্যদের তালিকা বা র‌্যাংকিং প্রকাশ করা হবে। এরপর র‌্যাংকিং অনুসারে মোবাইল ফোনে মেসেজে বিশ্ববিদ্যালয়ে ভর্তির দিন তারিখ জানানো হবে। সেই তালিকা ওবেসাইটে যথাসময়ে প্রকাশ করা হবে।

পরবর্তীতে ভর্তির দিন বিশ্ববিদ্যালয়ে আসতে হবে শিক্ষার্থীদের। এ সময় তাদের ডোপ টেস্ট করা হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য জানিয়েছেন। তিনি গণমাধ্যমকে বলেন, সব শিক্ষার্থীকে ডোপ টেস্টের মাধ্যমে ভর্তির সুযোগ ও ভর্তিকৃতদের স্বাস্থ্য বিমার আওতায় আনা হবে।

উপাচার্য বলেন, এবার অল্প টাকায় আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। ভর্তিচ্ছুরা শুধু ভর্তির দিন আসলেই হবে। বাকি কাজ ঘরে বসেই করতে পারবেন। একবার আবেদন করে সব ইউনিটে ভর্তির সুযোগ পাবেন তারা।

গুচ্ছ পরীক্ষা ছাড়াও বিশেষ যোগ্যতায় শিক্ষার্থী ভর্তির সুযোগ দিচ্ছে কর্তৃপক্ষ। ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার গণমাধ্যমকে বলেন, ‘আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াড, আন্তর্জাতিক পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড, এবং অন্যান্য স্বীকৃত আন্তর্জাতিক অলিম্পিয়াডে স্বর্ণ, রৌপ্য অথবা ব্রোঞ্জ পদকপ্রাপ্তদের এ সুযোগ দেয়া হবে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.