The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

গুচ্ছেই থাকছে ইসলামী বিশ্ববিদ্যালয়, ভর্তি বিজ্ঞপ্তি প্রত্যাহার

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিজস্ব প্রক্রিয়ায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তিবিজ্ঞপ্তি প্রকাশের তিনদিন না পেরোতেই তা প্রত্যাহার করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (১৬ এপ্রিল) রাতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসানের স্বাক্ষরিত নতুন বিজ্ঞপ্তিতে ভর্তির বিজ্ঞপ্তিটি প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। সেইসাথে পূর্বের বিজ্ঞপ্তিটিও ওয়েবসাইট থেকে সরিয়ে ফেলা হয়।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ এপ্রিল ভর্তি কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী নিজস্ব তত্ত্বাবধানে ভর্তি পরীক্ষার লক্ষ্যে প্রকাশিত বিজ্ঞপ্তি ভর্তি কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রত্যাহার করা হলো। এর আগে, বিকালে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায়ও বিজ্ঞপ্তিটি প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কেন্দ্রীয় ভর্তি কমিটি সূত্রে জানা যায়, আমরা একক ভাবে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়ার শেষ পর্যায় পর্যন্ত পৌছেছিলাম। তবে রাষ্ট্রপতি আমাদের বিশ্ববিদ্যালয়ের আচার্য, তার প্রতি সম্মান প্রদর্শন করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত শনিবার রাতে রাষ্ট্রপতি ও আচার্যের পক্ষ থেকে এক প্রজ্ঞাপনে সকল বিশ্ববিদ্যালয়কে গুচ্ছ পদ্ধতিতে অংশ গ্রহণ করতে নির্দেশ দেয়া হয় এবং মঞ্জুরি কমিশনকে সে ব্যাপারে উদ্যোগ নেওয়ারও নির্দেশ দেওয়া হয়। পরবর্তীতে সভায় শিক্ষকরা রাষ্ট্রপতির নির্দেশনার প্রতি সম্মান জানিয়ে একক পরীক্ষার সিদ্ধান্ত থেকে সরে আসেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, নিজস্ব প্রক্রিয়ায় ভর্তির সিদ্ধান্ত সিন্ডিকেটে অনুমোদনের পরই বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছিল, যেনো দেরি না হয়। কিন্তু মহামান্য রাষ্ট্রপতি যেহেতু বিশ্ববিদ্যালয়ের সকল কিছু তাই তার প্রতি সম্মান জানিয়েই বিজ্ঞপ্তিটা উইথড্র করা হয়েছে। তার প্রতি সম্মান জানিয়েই আমরা এবছরও গুচ্ছে অংশ নিয়েই ভর্তি কার্যক্রম সম্পন্ন করবো। এই মুহূর্তে আমাদের এই প্রজ্ঞাপনের বাইরে যাওয়ার সুযোগ নেই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.