The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

‘গিনেস বুক অব ওয়ার্ল্ডে’ জবি শিক্ষার্থী অংকনের রেকর্ড

সাকিবুল ইসলাম, জবি প্রতিনিধি: গিনেস বুক অব ওয়ার্ল্ডে রেকর্ড গড়ে নাম লিখিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম অংকন। দ্রুততম সময়ের মধ্যে “ফাস্টেস্ট টাইম টু সেটআপ এন্ড টপেল ফাইভ ইরেজার ” অর্থাৎ পাঁচটি শোয়ানো রাবার দাঁড় করিয়ে আবার একটির উপর আরেকটি ফেলে দিয়ে তিনি এ রেকর্ড করেন।

গতকাল বুধবার (২৩ আগস্ট) এ রেকর্ডের বিষয়টি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইট সূত্রে জানা যায়।

জানা যায়, ২.৪৭ সেকেন্ডে পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির উপরে আরেকটি ফেলে তিনি নতুন রেকর্ড গড়েন। এর আগে একই বিষয়ে মালয়েশিয়ান নাগরিকের ৩.৬৪ সেকেন্ডের রেকর্ড ছিলো। গত ১৭ মে তিনি এ রেকর্ড করলে ২৩ আগস্ট ই-মেইলে তাকে বিষয়টি নিশ্চিত করে গিনেস বুক।

এ বিষয়ে আনন্দ প্রকাশ করে অংকন বলেন, অনুভূতি শব্দে প্রকাশ করার মতো নয়। আমি খুশি, খুব খুব খুশি। প্রায় তিন বছর থেকে চেষ্টা করছি গিনেস বুকে নাম লেখাতে, অবশেষে পেরেছি। ইচ্ছে আছে বাংলাদেশের সর্বোচ্চ গিনেস রেকর্ড হোল্ডার হওয়ার।

উল্লেখ্য, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড ছাড়াও অংকন একজন উপন্যাস লেখক। এ পর্যন্ত তার চারটি উপন্যাস প্রকাশিত হয়েছে। প্রথম উপন্যাস শূন্য ঠিকানা প্রকাশিত হয় ২০২০ অমর একুশে বইমেলায়, এরপর খোঁপার বাঁধন, দখিনা চিঠি এবং হাওয়া যথাক্রমে ২১,২২ ও ২৩ বইমেলায় প্রকাশিত হয়। বর্তমানে তার আরেকটি উপন্যাসের কাজ চলমান আছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.