The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

গণ ইফতার কর্মসূচি আয়োজন করলো নিটারের সাধারণ শিক্ষার্থীরা

লাবিবা সালওয়া ইসলামঃ ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) ক্যাম্পাসে গত ১৪ই মার্চ রোজ বৃহস্পতিবার আয়োজিত হয় একটি সরলতায় পূর্ণ গণ ইফতার।

রমজান মাসের পবিত্রতা ও আধ্যাত্মিকতার ছোঁয়া এখন সর্বত্র। নিটারের শিক্ষার্থীরা নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও সর্বস্তরে ইসলামিক সংস্কৃতি ছড়িয়ে দিতে গণ-ইফতারের আয়োজন করেছে। রহমতের তৃতীয় রমজানে ক্যাম্পাসের কাজী নজরুল ইসলাম থিয়েটার সংলগ্ন মাঠে নিটারের সাধারণ শিক্ষার্থীবৃন্দের উদ্যোগে গণ ইফতার কর্মসূচি আয়োজিত হয়। এতে নিটারের দশম ব্যাচ থেকে শুরু করে থেকে তেরো তম ব্যাচের সকল শিক্ষার্থীদের উৎসুক উপস্থিতি লক্ষ করা যায়।

সরেজমিনে বাদ আসরের দিকে দেখা যায়, থিয়েটার সংলগ্ন খেলার মাঠে শিক্ষার্থীরা নিজ নিজ অবস্থান গ্রহণ করেন। পরবর্তীতে আয়োজকরা সম্মিলিতভাবে সকলের কাছে ইফতারির প্যাকেট পৌঁছে দেন এবং মোনাজাত পর্বের পর সময়মতো সবাই মহান সৃষ্টিকর্তার প্রশংসাপূর্বক ইফতার গ্রহণ করেন।

গণ ইফতারে উপস্থিত শিক্ষার্থীরা জানান, গণ ইফতার কর্মসূচি প্রতিটি বিশ্ববিদ্যালয়ের চলমান একটি উদ্যোগ। শিক্ষার্থীদের মধ্যে ঐক্য, ভ্রাতৃত্ববোধ, ইসলামিক অনুশাসন এর নিমিত্তে নিটারে গণ ইফতার কর্মসূচির আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকলে একত্রিত হয়েছে, একই মাঠে বসে ইফতার করেছে। এটি তাদের পারস্পরিক বন্ধুত্ব ও সৌহার্দ্য বৃদ্ধি করবে বলে আশাবাদী। ভবিষ্যতে এরকম আয়োজন নিয়মিত করা প্রয়োজন বলে দাবি করেন।

রমজান মাসের পবিত্রতা ও আধ্যাত্মিকতায় প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর উৎসুক উপস্থিতির মাধ্যমে গণ ইফতার কর্মসূচির আনন্দঘন সমাপ্তি ঘটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.