The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

খুলনা বিশ্ববিদ্যালয় স্নাতক প্রথম বর্ষের ভর্তি শুরু

খুবি প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথম বর্ষে স্নাতক (সম্মান) /স্নাতক শ্রেণিতে প্রথম পর্যায়ের ভর্তি শুরু হয়েছে। আজ রোববার থেকে এ ভর্তি প্রক্রিয়া শুরু হয়।

প্রথম পর্যায়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ২৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে জিএসটি ওয়েবসাইট এর মাধ্যমে নির্ধারিত ফি (৫০০০ টাকা) প্রদান করে সম্পন্ন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রথম পর্যায়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের এসএসসি–এইচএসসি ও সমমানের পাসের মূল মার্কশিট আগামী ২৬ জুলাই (সকাল ১০টা থেকে বিকেল ৪ টা) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের শিক্ষক ক্লাবে এই ভর্তির কাগজপত্র জমা নেওয়া হবে। মূল মার্কশিট দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লেখা একটিএ ফোর সাইজের খামে করে জমা দিতে হবে।

প্রাথমিক ভর্তি ফি অনলাইনে পরিশোধের পরেও নির্ধারিত সময়ের মধ্যে মূল কাগজপত্র জমা দিতে না পারলে ভর্তি বাতিল হয়ে যাবে এবং জিএসটি’র কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। কোনো আবেদনকারী প্রাথমিক ভর্তি বাতিল করলে পরবর্তীতে জিএসটি’র কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ থাকবে না।

পছন্দক্রমে অন্তর্ভুক্ত যে কোনো বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য প্রথমবার নির্বাচিত হওয়ার পরেও প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে জিএসটি-গুচ্ছ ভুক্ত কোনো প্রতিষ্ঠানে ভর্তির জন্য বিবেচিত হবে না। এমনকি কোটায় ভর্তির জন্যও বিবেচিত হবে না।

এ ছাড়া প্রাথমিক ভর্তি প্রক্রিয়া চলাকালে কোনো একটি বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট বিভাগে ভর্তি থাকা অবস্থায় ‘মাইগ্রেশন স্টপ’ সম্পন্ন করলে সেই বিভাগ ব্যতীত অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগে মাইগ্রেশনের সুযোগ থাকবে না।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.