The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

খুলনা কমিউনিটি বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ এর চ্যাম্পিয়ন যবিপ্রবি

যবিপ্রবি প্রতিনিধিঃ ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ, খুলনা অঞ্চল কতৃক আয়োজিত “৫ম খুলনা কমিউনিটি বিতর্ক প্রতিযোগিতা ২০২৩” এর চ্যাম্পিয়ন হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ফাইনালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল “জাস্ট ডিসি অদম্য ৭১” কুয়েট ডিবেটিং সোসাইটিকে হারিয়ে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেছে।

এই দলের বিতার্কিকগণ হলেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের মো: নাঈমুজ্জামান ও ৩য় বর্ষের আয়মান ফাইয়াজ এবং কেমিকৌশল বিভাগের ২য় বর্ষের আকিবুল ইসলাম।

এ বিতর্ক প্রতিযোগিতায় খুলনা বিভাগের প্রতিষ্ঠানগুলো থেকে সর্বোমোট ২৪ টি দল অংশগ্রহণ করে। কোয়ার্টার ফাইনালে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল নৈয়ায়িক, সেমিফাইনালে সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের বিতর্ক দল এবং ফাইনালে কুয়েট ডিবেটিং সোসাইটির বিতর্ক দলকে হারিয়ে টানা ৬ রাউন্ড অপরাজিত থেকে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

মো:নাঈমুজ্জামান ফাইনাল বিতর্কের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়। যবিপ্রবি ডিবেট ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যাম্পিয়ন দলের বিতার্কিক মো. নাঈমুজ্জামান বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে যখন কোন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করি, তখন সবসময় মনে হয় যদি আমার বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয় তাহলে শ্রেষ্ঠত্ব প্রমান করা যাবে।

তিনি বলেন, ২০১৯ সাল থেকে বিতর্ক জীবনের শুরু আর শুরু থেকেই যতগুলো জাতীয় এবং আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহন করেছি, সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করেছি। বেশ কয়েকবার বাংলা ও ইংরেজি বিতর্কে রানার্সআপ পর্যন্ত হয়েছি আমরা; কিন্ত চ্যাম্পিয়ন আর হওয়া হচ্ছিল না। অবশেষে সে স্বপ্নটািই পূরণ হয়েছে। এ অর্জন যবিপ্রবির সবার।

প্রতিযোগিতায় অংশগ্রহণ ছাড়াও – প্রতিযোগিতার ১২ জন বিচারকের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেট ক্লাবের সাবেক সভাপতি পদার্থ বিজ্ঞান বিভাগের ফরিদ আহমেদ সাকিব এবং বর্তমান সভাপতি পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের মো: শাহরিয়ার কবির বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.