The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

খুলনায় শুরু হয়েছে ৪ দিন ব্যাপী পরিবেশ বিষয়ক সাংবাদিকতা কর্মশালা

খুবি প্রতিনিধিঃ ডয়চে ভেলের আয়োজনে আজ থেকে শুরু হচ্ছে চার দিন ব্যাপী পরিবেশ বিষয়ক সাংবাদিকতা কর্মশালা। এতে খুলনা অঞ্চলের দশজন নির্বাচিত সাংবাদিক অংশ নিয়েছেন।

আজ ৩০ আগস্ট (বুধবার) থেকে শুরু হতে যাওয়া এ ট্রেনিং চলবে ২ সেপ্টেম্বর (শনিবার) পর্যন্ত। কর্মশালাটি খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে। এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান সারা মনামী হোসেন বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে সবচেয়ে ঝূকিপূর্ণ দেশগুলোর একটি বাংলাদেশ। জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ডয়চে ভেলের অর্থায়নে পরিচালিত এমন একটি কর্মশালা এদেশের সাংবাদিকদের পরিবেশ বিষয়ক সাংবাদিকতার দক্ষতাকে সমৃদ্ধ করবে।

আয়োজক সূত্রে জানা যায়, খুলনা অঞ্চলের বিভিন্ন জেলা থেকে সাংবাদিকদের থেকে আবেদন সংগ্রহের পর একটি বাছাই প্রক্রিয়ার মধ্য দিয়ে দশজন সাংবাদিককে নির্বাচিত করা হয়। ডয়চে ভেলের তত্ত্বাবধানে নির্বাচিত সাংবাদিকদের পরিবেশ ও জলবায়ু বিষয়ক সাংবাদিকতার তাত্ত্বিক ও ব্যবহারিক প্রশিক্ষণ দেওয়া হবে। কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিকদের নিয়ে সুন্দরবনের করমজলে ২ সেপ্টেম্বর একটি ফিল্ড ট্রিপ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণটি ডয়চে ভেলের অর্থায়নে পরিচালিত হচ্ছে।

কর্মশালা চলাকালীন অংশগ্রহণকারী সাংবাদিকদের থেকে পরিবেশ বিষয়ক প্রতিবেদনের আইডিয়া নেওয়া হবে। নির্বাচিত সেরা তিনটি আইডিয়া নিয়ে প্রতিবেদন তৈরির জন্যে আর্থিক অনুদান প্রদান করা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.