The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

খুবি শিক্ষার্থিদের এমন উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে

খুবি প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) “চলুন গাছ লাগানোর অভ্যাস গড়ি ” শ্লোগান নিয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বৃক্ষরোপণ কর্মসূচি চালু করেছে। জলবায়ু পরিবর্তন ও এর বিরূপ প্রভাবে জৈববিচিত্র মারাত্মক হুমকির মুখে তখন এমন উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে।

কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১২ মে ) বিশ্ববিদ্যালয়ের খান বাহাদুর আহসানউল্লাহ হলের সামনে বৃক্ষরোপণের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু করা হয়। আরও গাছ অবশিষ্ট রয়েছে সেগুলো শিক্ষকদের সাথে পরামর্শ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে রোপণ করা হবে জানা যায়।

আয়োজকরা জানান, “আমরা প্রত্যেকে নিজেরদের অবস্থান থেকে একটি করে গাছ লাগাবো এবং নিজেরাই সেই গাছের সার্বিক দেখাশোনা ও পরিচর্যা করে গাছটিকে বড় করে তুলবো। সকলের সম্মিলিত অংশগ্রহণেই সৃষ্টি হবে সবুজের সমারোহ, যেনো দেখে মনে হবে নীল আকাশের নীচে গালিচা পেতে আছে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষার্থী রাহুল কুমার সরকার বলেন, পরিবেশের প্রতি দায়বদ্ধতা ও সবুজ ক্যাম্পাস গড়ে তোলার লক্ষ্যে নেওয়া হয়েছে এই উদ্যোগ। তিনি জানান, প্রতিবারই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনেক গাছ লাগানো হয় কিন্তু যত্নের অভাবে মরে যায়। তাই আমাদের উদ্দেশ্য প্রত্যেকেে একটি করে গাছ লাগাবে এবং সেই গাছের যত্ন সে নিজেই করে গাছটিকে বড় করে তুলবে। আর আমরা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে আমাদের এ কার্যক্রম ভবিষ্যতে আরও সুদূরপ্রসারী করে তুলবো যেনো আমরা ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর সবুজ ক্যাম্পাস উপহার দিতে পারি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.