The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

খুবির বিএ ডিসিপ্লিনে শিক্ষা-কার্যক্রমের ৩২ বছর পূর্তি উদযাপন

খুবি প্রতিনিধি : খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের (বিএ) শিক্ষার্থীদের উদ্যোগে শিক্ষা-কার্যক্রমের ৩২ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। আজ ৩১ আগস্ট (বৃহস্পতিবার) বিকেলে ডিসিপ্লিন কেক কেটে দিনটি উদযাপন করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

জানা যায়, ১৯৯১ সালের ৩১ আগস্ট যে ৪টি ডিসিপ্লিনের শিক্ষা-কার্যক্রমের মধ্য দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করে তার মধ্যে ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন অন্যতম। সে হিসেবে শিক্ষা কার্যক্রমের ৩২ বছর পূর্ণ করেছে ডিসিপ্লিনটি।

অনুষ্ঠান আয়োজকদের পক্ষ থেকে চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাজমুস সাকিব বলেন, অল্প সময়ের মধ্যে সম্মানিত শিক্ষকদেরকে সাথে নিয়ে এ ধরনের একটি আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা চাই আমদের ডিসিপ্লিনের সামনের দিকে এগিয়ে যাক।

অনুষ্ঠানে ডিসিপ্লিন প্রধান অধ্যাপক শেখ মাহমুদুল হাসান বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় যে ৪টি ডিসিপ্লিন নিয়ে প্রতিষ্ঠা হয়েছিলো ব্যবসায় প্রশাসন সেগুলোর মধ্যে অন্যতম। শুরু থেকে পড়াশোনার পাশাপাশি সকল ক্ষেত্রেই এ ডিসিপ্লিন বিশ্ববিদ্যালয়ে স্বকীয়তা ধরে রাখতে সক্ষম হয়েছে।

ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের (অনুষদ) ডিন অধ্যাপক ড. মো. নুরুন্নবী বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের একসাথে এমন আয়োজন তাঁদের মধ্যে মেলবন্ধন সৃষ্টি করে। ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন প্রতিষ্ঠালগ্ন থেকে যেভাবে সাফল্যের ধারা অব্যহত রেখেছে, নবীন ব্যাচগুলোর মাধ্যমে সেগুলোর আরও উত্তরোত্তর উন্নতি হবে সেটিই প্রত্যাশা।

এছাড়াও ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মো. এনামুল হক (হীরা), এসএম আরিফুজ্জামান, নুসরাত জাহান লোপা ও একই ডিসিপ্লিনের প্রভাষক মো. রুবেল হাসান বাপ্পী উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.