The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

খুবির বাংলা ডিসিপ্লিনের থিয়েটার ল্যাবের উন্নয়নে সংস্কৃতিকর্মীর ত্রিশ লাখ টাকা অনুদান প্রদান

খুবি প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয়ের(খুবি)বাংলা ডিসিপ্লিনের থিয়েটার ল্যাব ‘নাটমণ্ডপ’-এর উন্নয়নকল্পে বেসিক ব্যাংক লিমিটেড এর প্রাক্তন উপমহাব্যবস্থাপক খুলনার বিশিষ্ট নাগরিক ও সংস্কৃতিকর্মী এস. এম. এ. রাজ্জাক ত্রিশ লক্ষ টাকা অনুদানের চেক হস্তান্তর করেন।

আজ ০৩ মে (বুধবার) বেলা ১২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর নিকট তিনি এ চেক হস্তান্তর করেন।

এসময় উপাচার্য বলেন, পারস্পারিক সহযোগিতার মাধ্যমে আমরা খুলনা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে চাই। সংস্কৃতিকর্মী এস. এম. এ. রাজ্জাক এর এই অনুদান খুলনা বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় স্মরণীয় হয়ে থাকবে এবং ডিসিপ্লিনের শিক্ষার্থীরা উপকৃত হবে। এই নির্দশন দেখে সমাজের অন্য বিত্তবানরা আগ্রহী ও অনুপ্রাণিত হবে। তিনি বলেন, যুগে যুগে সমাজের বিত্তবানরা তাদের সম্পদ দিয়ে শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটিয়েছে। তা আজও বিদ্যমান আছে।

তিনি আরও বলেন, এই অনুদানকে খুলনা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভা থেকে স্বাগত জানানো হয়েছে এবং অনুদানদাতার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

উপাচার্য শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সমাজের বিত্তশালী, সমাজসেবক, চিন্তাবিদদের এই ধরনের মহৎ কাজে অনুদান প্রদানের জন্য আহ্বান জানান। এসময় উপাচার্য সংস্কৃতিকর্মী এস. এম. এ. রাজ্জাককে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন।

বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক স্কুলের ডিন এবং বাংলা ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. রুবেল আনছার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দসসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ ছাড়াও খুলনার লোকসংস্কৃতি গবেষক বাসুদেব বিশ্বাস বাবলা, শহীদ আবুল কাশেম কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক বিভূতিভূষণ মন্ডল ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.