The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৯শে মে, ২০২৪

ক্রীড়া প্রতিযোগিতায় হারজিত থাকবেই : ইবি উপাচার্য

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, ‘ক্রীড়া প্রতিযোগিতায় হারজিত থাকবেই। হারকেও জয়ের মানসিকতা দিয়ে মেনে নেওয়ায় ক্রীড়াচর্চার মাহাত্ম্য। আমরা ছিলাম মুক্তিযুদ্ধের প্রজন্ম, আর শিক্ষার্থীরা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রজন্ম। তাদের হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হবে বলে প্রত্যাশা রাখি।’

রবিবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রীয় ফুটবল মাঠে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অতিথি ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য (এমপি) ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। তিনি জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, আন্তঃবিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অলিম্পিক পতাকা উত্তোলন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশন (ফিসু)-এর পতাকা উত্তোলন করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এসময় বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড সেলিম তোহা, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মূইদ রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে অনেক আগে থেকেই ক্রীড়া প্রতিযোগিতা হয়ে আসছে। এ ধরনের প্রতিযোগিতায় পারস্পরিক চেনাজানা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে আমরা সমৃদ্ধ হয়েছি । তোমাদের এই বন্ধুত্বের সম্পর্ক অটুট থাকুক এই আশাবাদ ব্যক্ত করছি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ছাত্রদের স্বাগতিক খেলায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ২-০ সেটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে (জাককানইবি) পরাজিত করে বিজয়ী হয়েছে। এতে ১৪টি পাবিলিক বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদের ১৪টি এবং ছাত্রীদের ৮টি টীম এ ভলিবল প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে আগামী ২১ ডিসেম্বর।

উল্লেখ্য, আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২২ গত ৩ ডিসেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ে শুরু হয় এবং ৬ ডিসেম্বর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.