The Rising Campus
News Media

ক্যারিয়ার ডেভেলপমেন্ট: কেউ আপনাকে কেন নিয়োগ দেবে?”

আফিফ আইমান (এআইইউবি প্রতিনিধি )২ই নভেম্বর 2022, বুধবার, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগ, ব্যবসায় প্রশাসন অনুষদ, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ “ক্যারিয়ার উন্নয়ন: কেন কেউ আপনাকে নিয়োগ দেবে?” শীর্ষক একটি সেমিনারের আয়োজন করেছে। মাল্টিপারপাস হল এআইইউবি সকাল ১১ঃ০০ থেকে দুপুর ১২ঃ৩০ পর্যন্ত। জনাব মেহজাবুল হক নাহিদ (সহকারী অধ্যাপক, এমআইএস অনুষদ, এআইইউবি) বক্তা ও অতিথিদের স্বাগত জানিয়ে অধিবেশনের উদ্বোধন করেন।

রিসোর্স পার্সন, মিসেস নাসরিনা বারী, “বি গ্লোবাল” (একটি ৩৬০ বিজনেস কনসালটেশন ফার্ম) এর সিইও, তার উপস্থাপনা শুরু করেন নিজের সাথে একটি দ্রুত পরিচয় দিয়ে এবং শিক্ষার্থীদের সাথে পেশাদার মিথস্ক্রিয়া করার জন্য নরম দক্ষতা বিকাশের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন। তার প্রায় বিশ বছরের ব্যবসা এবং আইটি দক্ষতা রয়েছে। তিনি ছাত্রদের প্রকৃত চাকরির ইন্টারভিউ প্রক্রিয়ার সাথে পরিচিত করেন, সেইসাথে কর্মজীবন পরিকল্পনা এবং বৃদ্ধির সাথে দারুণ সাফল্যের সাথে।

সেমিনারের প্রাথমিক উদ্দেশ্য ছিল কর্মজীবন পরিকল্পনা এবং বিকাশের ধারণা, ইন্টারভিউ প্রস্তুতি এবং ইন্টারভিউ নেওয়ার সেরা অনুশীলনের সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া। ছাত্ররা সেমিনারে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিল, যা ছিল খুবই আকর্ষক এবং আকর্ষণীয়। শিক্ষার্থীদের কাজের বিবরণের তাৎপর্য এবং কীভাবে পেশাদার লক্ষ্যগুলি বিকাশ করা যায় সে সম্পর্কে অবহিত করা হয়েছিল যাতে তারা বাস্তবসম্মত লক্ষ্যগুলি রচনা করতে সক্ষম হয়। তারা রিসোর্স পার্সনকে ক্যারিয়ার পরিকল্পনা এবং স্ব-উন্নতির ক্ষমতা সম্পর্কে বেশ কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করেছিল। কর্মশালার সময়, শিক্ষার্থীরা তাদের কাঙ্খিত কর্মসংস্থান এবং কর্মজীবনের লক্ষ্য নিয়েও আলোচনা করে এবং কীভাবে তাদের লক্ষ্যে পৌঁছাতে হয় তার নির্দেশনা পায়। রিসোর্স পার্সন, মিসেস নাসরিনা বারী, একটি সাধারণ কভার লেটার এবং জীবনবৃত্তান্ত বিন্যাসের চারটি অপরিহার্য উপাদান নিয়েও আলোচনা করেছেন। শিক্ষার্থীদের ব্যবসার জগতে প্রয়োজনীয় দক্ষতা শেখার সুযোগ দেওয়া হয়েছিল, তাদের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত করা হয়েছিল। এই ধরণের সেমিনার প্রায়শই ডিপার্টমেন্ট অফ ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস দ্বারা সংগঠিত হয় যাতে শিক্ষার্থীদের ব্যবসার জগতের সত্যিকারের চিত্র এবং প্রয়োজনীয়তাগুলি বুঝতে সহায়তা করে। সবশেষে, মিস নাজিয়া ফারহানা, সহকারী অধ্যাপক, এমআইএস বিভাগ, তার সমাপনী বক্তব্যে বক্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ওয়েবিনারটি এমআইএস বিভাগের জনাব জুবায়ের সুহান, ব্যবস্থাপনা ও এইচআরএম বিভাগের ড. মোহাম্মদ আলী, ওএসসিএম বিভাগের মিসেস শাহনাজ জারিন হক এবং এমআইএস বিভাগের বিভাগীয় মিসেস আজমেরী সুলতানা উপস্থিত ছিলেন।

1
You might also like
Leave A Reply

Your email address will not be published.