The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

ক্যাম্পাসের নিরাপত্তা ও ক্লাস চালুর দাবিতে কুবিতে প্রতীকী ক্লাস

কুবি প্রতিনিধিঃ ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করা এবং অনতিবিলম্বে ক্লাস ও পরীক্ষা চালুসহ দুইদফা দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রতীকী ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ মে) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যডমিন্টন কোর্টে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী এ প্রতীকী ক্লাসে অংশগ্রহণ করেন।

প্রতীকী ক্লাসের শুরুতে অর্থনীতি বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী আবির বলেন, আজকে আমরা প্রতীকী ক্লাসের মধ্যে দিয়ে ক্লাস এবং পরীক্ষাসহ সকল অ্যাকাডেমিক কার্যক্রম স্বাভাবিকভাবে ফিরে পাওয়ার দাবি জানাচ্ছি। আমি একজন শিক্ষার্থীদের হয়ে আরও দশজন শিক্ষার্থীকে নিয়ে আজ দাঁড়িয়েছি, এমনটা কি হওয়ার কি কথা ছিল? এ সময়ে আমরা ক্লাসে বসে পরীক্ষা দেওয়ার কথা কিন্তু আজ আমরা কোথায় আছি?
তিনি আরও বলেন, শিক্ষকদের ওপর যখন হামলা করা হয় এরা বেশিরভাগ বহিরাগত, সাবেক যারা বিশ্ববিদ্যালয়ের স্টেক হোল্ডারের সাথে কোনো সম্পৃক্ত নেই। বর্তমানে যেখানে শিক্ষকদের নিরাপত্তা নেই সেখানে আমরা কতটুকু নিরাপদে আছি? আমরা কার কাছে নিরাপত্তা চাইবো? ক্যাম্পাসে শিক্ষার্থীরা আজ নিরাপত্তাহীনতায় ভুগছে। প্রশাসন এ সমস্যা সমাধান না করে ক্লাস বন্ধ করে দিয়ে আরেকটি সংকট তৈরি করেছে।
আমরা সেশন জটে পড়তে চাইনা, সকল কিছু স্বাভাবিকভাবে ফিরে আসুক প্রশাসনের নিকট সেটাই আমাদের দাবি।

আইসিটি ১২ তম ব্যাচের শিক্ষার্থী আরমানুল হক বলেন, অনেক ডিপার্টমেন্টের শিক্ষার্থী মাস্টার্স শেষ পর্যায়ে কিন্তু প্রশাসনের এমন হঠকারী সিদ্ধান্তে সেশন জটের আশঙ্কায় আছি। আমাদের বয়স প্রায় ২৭ এর উপরে, সময় মতো বের হতে না পারলে অনেক চাকরি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবো না।
শিক্ষার্থীদের এ দায় ভার কি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নিবে? এছাড়াও তিনি নিরাপত্তা ক্যাম্পাস এবং অনতিবিলম্বে ক্লাস খুলে দেওয়ার জন্য দাবি জানান।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল বিশ্ববিদ্যালয় ৯৩ তম জরুরী সিন্ডিকেট সভায় অনুর্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় ও হল সমূহ বন্ধের ঘোষণা দেওয়ার পর শিক্ষার্থীদের নিরাপত্তা ও ক্লাস খোলার দাবিতে দফায় দফায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.