The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

ক্যানসারের কাছে হেরে গেলেন জবি শিক্ষক শিল্পী খানম

বোন ম্যারো ক্যানসারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের অধ্যাপক শিল্পী খানম। রোববার (২৬ মে) বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর কথা নিশ্চিত করে বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হোসনে আরা বলেন, শিল্পী খানম কিছুক্ষণ আগে বিকেল আনুমানিক ৪টা ৩০ মিনিটে ইন্তেকাল করেছেন। পরম করুণাময় সৃষ্টিকর্তা আপাকে বেহেশত নসিব করুন। শিল্পী খুব ভালো মানুষ ছিলেন। আমরা বাংলা বিভাগ পরিবার গভীরভাবে শোকাহত।

জানা যায়, অধ্যাপক ড. শিল্পী খানমের আড়াই বছর আগে ক্যানসার ধরা পড়ে। দেশে কিছুদিন চিকিৎসার পর তাকে নেওয়া হয় ভারতে। সেখানে টাটা মেমোরিয়াল হাসপাতালে প্রায় দেড় মাস চিকিৎসা শেষে ফিরে আসেন তিনি।

তবে দিনে দিনে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এই আড়াই বছরে তার পুরো দেহে ছড়িয়ে পড়েছে ক্যানসার। দীর্ঘ সময়ের চিকিৎসা ব্যয় বহন করতে গিয়ে শেষ হয়ে গেছে সঞ্চয়ে থাকা সব টাকা। অনেকের কাছ থেকে করতে হয়েছে ঋণ।

সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত শুক্রবার রাতে অধ্যাপক শিল্পী খানমকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

এদিকে শিল্পী খানমের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের সর্বত্র মহলে।

শিল্পী খানমের মৃত্যুতে শোক প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বলেন, সহকর্মীর এমন অকালমৃত্যু কোনোভাবেই কাম্য নয়। আমরা গভীর শোকাহত। ম্যামের পরিবারের পাশে শিক্ষক সমিতি আগেও ছিল। আগামীতেও থাকবে। ম্যামের জান্নাত নসিব হোক।

You might also like
Leave A Reply

Your email address will not be published.