The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

কোম্পানীগঞ্জে মেলায় সংঘর্ষ, জুয়ার ৩ লাখ টাকা লুট, আহত ৬

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালীঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের চরফকিরা গ্রামে কথিত মেলার নামে অশ্লীল নৃত্য ও জুয়ার আসরের টাকা ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৬জন আহত হয়েছে।

গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টার দিকে উপজেলার চরফকিরা গ্রামের মুক্তিযোদ্ধা মেলায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়,গত ২৪ ফেব্রুয়ারি রাত থেকেই উপজেলার চরফকিরা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডে মুক্তিযোদ্ধা মেলার নামে এ অশ্লীল নৃত্য ও জুয়ার আসর চলছে। প্রথম দিন বোর্ড প্রতি ৬০ হাজার টাকা করে ২০টি জুয়ার বোর্ড বসানো হয়, দ্বিতীয় ও তৃতীয় দিন বোর্ড প্রতি ৬৫ হাজার টাকা করে ২০টি জুয়ার বোর্ড প্রকাশ্যে সামিয়ানা টাঙিয়ে বসানো হয়। জুয়ার বোর্ড থেকে লাখ লাখ টাকা চাঁদা আদায় করে ক্ষমতাবানরা। এরমধ্যে পুলিশ, প্রশাসন, স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মেলা আয়োজন কমিটির সভাপতি সফিকুল ইসলাম সোহাগ বাটোয়ারা নিচ্ছেন বলে স্বীকার করেন জুয়াড়িরা। কিন্তু মেলা কমিটির সাধারণ সম্পাদক সমীর মেম্বার মেলার দায়িত্বে থাকা ভলেন্টিয়ারদের টাকা না দেওয়ায় ভলেন্টিয়াররা মেলা ভেঙ্গে দেয়।

সেতুমন্ত্রীল ভাগনে মিরাজ জানান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকন ও চরফকিরা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমান মিল্টন মেলা শুরু হলে কমিটির কাছ প্রথম একবার টাকা নেয়। এরপর এ টাকায় হবেনা বলে পুনরায় তারা টাকা দাবি করে। এ নিয়ে কমিটির সাথে সোমবার রাতে তাদের বিরোধ দেখা দেয়। এতে ছাত্রলীগ নেতা লিংকন ও মিল্টনের নেতৃত্বে তাদের অনুসারীরী জুয়ার বোর্ড এবং যাত্রার প্যান্ডেলে হামলা চালায়। এ সময় হামলাকারীরা জুয়ার বোর্ড থেকে ৩লাখ টাকা লুট ও যাত্রার মেয়েদের তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বলেও অভিযোগ করেন তিনি। পরে পুলিশের সহায়তায় তিনি সহ এলাকাবাসী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চরফকিরা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমান মিল্টন অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, ভলেন্টিয়ারদের সাথে মেলা কমিটির বিরোধ দেখা দিলে তারা মেলা বন্ধ করে দেয়। এ ঘটনার সঙ্গে তিনি ও লিংকন জড়িত নেই।

এ বিষয়ে জানতে একাধিকবার কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তাই এ বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

চরফকিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জায়দল হক কচি জানান, গতকাল রাতে মেলায় সমস্যা হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে মেলা বন্ধ করে দেওয়া হয়েছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাদেকুর রহমান বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেননা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.